Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আহ্বান- জাতীয় আইনজীবী সমিতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৬:১৪ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করার জন্য নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট শাহ মোঃ খসরুজ্জামান। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই আহবান জানান তিনি। একইসঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের গাড়ি বহরে হামলা ও গুলি বর্ষণসহ বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণা কালে সংঘর্ষের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা জানান। এছাড়া ওই ঘটনার তদন্ত করে গুলি বর্ষণকারী ও হামলাকারীদের গ্রেফতার করার দাবি জানান। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি ও দেশকে অস্থিতিশীল করার হাত থেকে রক্ষা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বিবৃতিতে অ্যাডভোকেট খসরুজ্জামান বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষে সেনাবাহিনী মোতায়েন করায় নির্বাচন কমিশন একটি বলিষ্ঠ ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। দেশের যেকোনো সংকট কিংবা দুর্যোগ মোকাবেলা করতে দেশের ঐতিহ্যবাহী সেনাবাহিনী অতীতেও ঐতিহাসিক ও গৌরবময় ভূমিকা পালন করেছে। আগামী নির্বাচনেও আমাদের সেনাবাহিনী সংঘাত বিহীন, শান্তিপূর্ণ পরিবেশ রক্ষা করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের সহায়ক শক্তি হিসেবে কাজ করতে সক্ষম হবে। দেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে বলিষ্ঠ ও সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য দেশের নবীন ও তরুণ আইনজীবীদের প্রতি আহ্বান জানান। তিনি প্রত্যেক নির্বাচনী এলাকায় সংঘাত প্রতিরোধ কমিটি গঠন করে নির্বাচনের প্রাককালে শান্তিময় ও সৌহার্দপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য অনুরোধ করেন। বিবৃতিতে তিনি সুশিক্ষিত, দক্ষ রাজনীতিবিদ ও আইনজ্ঞদের সমন্বয়ে একটি শক্তিশালী পার্লামেন্ট গঠন করার জন্য দলমত নির্বিশেষে আইনজীবী প্রার্থীদেরকে জয়ী করার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ