Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংখ্যালঘুদের অধিকার নিশ্চিতের অঙ্গীকার ইমরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৮:৫০ পিএম

পাকিস্তানের নাগরিক হিসাবে সংখ্যালঘুরাও যাতে সমান অধিকার পান তা নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী ইমরান খান। বড়দিনের পাশাপাশি মহম্মদ আলি জিন্নাহ্র জন্মদিন উপলক্ষে মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলে তাকে শ্রদ্ধা জানিয়ে ইমরান এই অঙ্গীকার করেন। ১৮৭৬ সালে এইদিনই জন্মগ্রহণ করেছিলেন পাকিস্তানের প্রতিষ্ঠাতা এবং স্বাধীনতা সংগ্রামী মহম্মদ আলি জিন্নাহ্।
টুইটারে ভারতকে কটাক্ষ করে ইমরান লেখেন, ‘হিন্দু-মুসলিম ঐক্যের প্রতিনিধি হিসাবেই যাত্রা শুরু জিন্নাহ্-র। কিন্তু হিন্দু সংখ্যাগরিষ্ঠ দেশে মুসলিমদের যে কখনও সমান চোখে দেখা হবে না, সে কথা তিনি ভালমতোই বুঝেছিলেন। তাই আলাদা মুসলিম রাষ্ট্রের জন্য সংগ্রাম শুরু করে দেন। গণতান্ত্রিক, সহানুভূতিশীল পাকিস্তান গড়ার স্বপ্ন দেখেছিলেন উনি। যেখানে নাগরিক হিসাবে সমান মর্যাদা পাবেন সংখ্যালঘুরাও। ওর স্বপ্নের মতো করেই নয়া পাকিস্তান গড়ে তুলব আমরা। দেশের নাগরিক হিসাবে সংখ্যালঘুরাও যাতে সমান মর্যাদা পান তা নিশ্চিত করব। ভারতে যেমন ঘটছে, ঠিক তার উল্টোটা।’
গোরক্ষকদের তাণ্ডব নিয়ে সম্প্রতি ক্ষোভ প্রকাশ করেন ভারতীয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সংখ্যালঘু হওয়ায় সন্তানদের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি। সেই নিয়ে এর আগেও ভারতের সমালোচনা করেছিলেন পাক প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ