Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোবাইল চুরি ঠেকাতে স্মার্ট জ্যাকেট

আইসিটি অ্যান্ড ক্যারিয়ার ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১:৪৬ পিএম

আমাদের দৈনন্দিন জীবনে মোবাইল একটি অত্যাবশ্যকীয় বস্তু। এটা ছাড়া এখন আমরা প্রায় অচল। আবার শীতকালে ঠান্ডা থেকে বাঁচতে আমাদের প্রয়োজন জ্যাকেট। এখন যদি এমন একটি জ্যাকেট পরা যায়, যেটি আমাদের মোবাইলটাকে হারানো বা চুরি হওয়া থেকে রক্ষা করবে, সেটা আমাদের জন্য খুব উপকারী হবে। ঠিক, এমন একটি স্মার্ট জ্যাকেট বাজারে নিয়ে এসেছে গুগল এবং লিভাইস। নাম ‘লিভাইস কমিউটার এক্স জ্যাকওয়ার্ড স্মার্ট জ্যাকেট’। অ্যান্ড্রয়েড মোবাইল বিষয়ক ওয়েবসাইট ‘অ্যান্ড্রয়েড পুলিস’ সুত্রে এ তথ্য জানা যায়।

বাংলাদেশী মূল্যে জ্যাকেটটির দাম প্রায় ৩৬ হাজার টাকা। জ্যাকেটে থাকছে একটি ‘ফাইন্ড মাই ফোন’ ফিচার। এই ফিচার ব্যবহার করতে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে।

জ্যাকেটটি পরে থাকা অবস্থায় যদি কারো নিজের মোবাইল ফোনটি কোথাও ফেলে আসেন বা হারিয়ে যায়, সাথে সাথে মনে করে দেবে এই জ্যাকেট। আবার জ্যাকেটটি ভুল করে কোথাও ফেলে আসেন কিংবা চুরি হয়ে যায়, সে ক্ষেত্রেও মোবাইলে নোটিফিকেশন চলে আসবে। অর্থ্যাৎ ফোন এবং জ্যাকেটের দূরত্ব খুব বেশি হয়ে গেলেই আপনাকে সতর্ক করে দিবে।

উল্লেখ্য, আগে থেকেই এই ধরনের স্মার্ট জ্যাকেট বাজারে ছিলো, এবার তার সাথে যুক্ত করা হলো মোবাইল ফোনকে রক্ষা করার এই ফিচারটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মার্ট জ্যাকেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ