Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনাকে নিয়ে আসিফ কবিরের ‘জননেত্রীর জয়যাত্রা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৭:৩৭ পিএম

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক সংবাদভিত্তিক বইয়ের সংকলন ‘জননেত্রীর জয়যাত্রা’র প্রথম খণ্ড প্রকাশিত হয়েছে। তিন খণ্ডে প্রকাশিতব্য গ্রন্থটি সম্পাদনা করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আসিফ কবির।
খুলনার প্রখ্যাত সাংবাদিক হুমায়ুন কবির বালুর জ্যেষ্ঠ পুত্র আসিফ কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে লেখাপড়া করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইংয়ের দৈনন্দিন কর্মব্যস্ততার পাশাপাশি অবসর সময়ে রাজনৈতিক কলাম লেখা ও সম্পাদনার কাজে ব্যস্ত থাকেন খুলনা থেকে প্রকাশিত ‘দৈনিক জন্মভূমি’ পত্রিকার প্রকাশক আসিফ কবির।
আজ বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বইটির পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমন্ত্রিত অতিথিরা বলেন, ভবিষ্যতে কেউ বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট কিংবা শেখ হাসিনার রাজনৈতিক দর্শন নিয়ে গবেষণা করতে চাইলে এই বইটি হতে পারে উৎকৃষ্ট সমাধান। তিন খন্ডে প্রকাশিতব্য এই বইটিতে ১৯৮১ থেকে ২০১৬ পর্যন্ত বিভিন্ন দৈনিকে প্রকাশিত শেখ হাসিনার রাজনৈতিক সংবাদগুলো স্থান পেয়েছে।
প্রথম খন্ডের পরিচিতি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানী উপদেষ্টা তৌফিক এলাহি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক সচিব এন আই খান, গবেষক সৈয়দ আবুল মকসুদ, মুক্তিযোদ্ধা সাজ্জাদ জহির এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল আবু নাসের চৌধুরী বক্তৃতা করেন।



 

Show all comments
  • Mahabub ২৬ ডিসেম্বর, ২০১৮, ৯:১৮ পিএম says : 0
    Sheikh hasinar bangla khoni-rajakarer Thai nai.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ