Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ১৩ পোশাক কারখানা

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বেতন ভাতা বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরে পোশাক শ্রমিকদের আন্দোলনের মুখে গাজীপুরের অন্তত ১৩টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে পুলিশের দাবি, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গাজীপুরের কয়েকটি পোশাক কারখানা সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে শ্রমিকরা ভুল ধারণা থেকে অযৌক্তিকভাবে এ আন্দোলন করছে বলে দাবি করেছেন কারখানা কর্তৃপক্ষ।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি থানার ওসি এমদাদ হোসেন ও কাশিমপুর থানার ওসি আকবর আলী খান, গাজীপুরের শিল্প পুলিশের ইন্সপেক্টর মো. শহীদুল্লাহসহ একাধিক সূত্রে জানা গেছে, সরকার ঘোষিত মজুরি কাঠামো অনুযায়ী বেতন ভাতা বৃদ্ধির দাবিতে গত কয়েকদিন ধরে গাজীপুরের কোনাবাড়ি, কাশিমপুর, সাইনবোর্ড, গাজীপুরা, শ্রীপুর, রাজেন্দ্রপুর, ভবানীপুরসহ বিভিন্ন এলাকার পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি, বিক্ষোভ করে আসছে। প্রায় প্রতিদিনই বিভিন্ন কারখানার শ্রমিকরা আন্দোলন করছে। এ সময় আন্দোলনরত শ্রমিকরা সড়ক অবরোধ, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। আর তাই অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে কয়েকটি পোশাক কারখানা বন্দ করে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্ধ ১৩ পোশাক কারখানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ