Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিএনপির তিন নেতার প্রার্থিতা হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

উপজেলা চেয়ারম্যানের পদে থেকে পদত্যাগপত্র গৃহীত না হওয়ার কারণ দেখিয়ে বিএনপির আরও তিন প্রার্থীর প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে নির্বাচনের মাত্র চার দিন আগে নাটোর-৪ আসনে ধানের শীষের প্রার্থী মো. আব্দুল আজিজ, গাইবান্ধা-৪ আসনের ফারুক কবির আহমদ এবং নরসিংদী-৩ আসনের মঞ্জুর এলাহীর ভোটের পথ আটকে গেল। ওই তিন আসনে প্রতিদ্ব›দ্বী তিন প্রার্থীর করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলমের অবকাশকালীন বেঞ্চ গতকাল বুধবার রুলসহ প্রার্থিতা বাতিলের আদেশ দেন।
নাটোর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থীমো. আব্দুল কুদ্দুস, গাইবান্ধা-৪ আসনে আওয়ামী লীগের মনোয়ার হোসেন চৌধুরী এবং নরসিংদী-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লা হাইকোর্টে ওই আবেদনগুলো করেন। বিএনপি প্রার্থী মো. আব্দুল আজিজ নাটোরের গুরুদাশপুর উপজেলার, ফারুক কবির আহমদ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার এবং মঞ্জুর এলাহী নরসিংদী সদরের উপজেলা চেয়ারম্যান।
আজিজ ও ফারুকের পক্ষে হাইকোর্টে শুনানি করেন আইনজহীবী শাহ মঞ্জুরুল হক, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আদেশের পর আইনজীবী শাহ মঞ্জুরুল হক সাংবাদিকদের বলেন, আদালতে প্রার্থিতা স্থগিত হওয়ায় তারা আর একাদশ সংসদ নির্বাচন করতে পারছেন না। এর আগেও একই কারণে বিএনপির বেশ কয়েকজন প্রার্থীর নির্বাচন করার সুযোগ আদালতের আদেশে বন্ধ হয়ে যায়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ