Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সেনা মোতায়েনেও নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি

বিবৃতিতে চৌধুরী কামাল ইবনে ইউসুফ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ফরিদপুরে সেনা মোতায়নের পরেও নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি বরং প্রতিপক্ষের সন্ত্রাসীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ। শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হলে ধানের শীষ বিপুল ভোটে বিজয়ী হবে বলেও তিনি দাবি করেন। বুধবার দুপুরে এক লিখিত বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। একাদশ জাতীয় নির্বাচনে তিনি ফরিদপুর সদর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।
এমন নির্বাচন জীবনেও দেখিনি উল্লেখ করে চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেন, নির্বাচনের দিনে ভোটারেরা ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে যাতে উপস্থিত হতে পারে সেজন্য বিশেষ নিরাপত্তা গ্রহণ করা জরুরি। তিনি প্রতিটি ভোটকেন্দ্রে সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের সমন্বিত টহল নিযুক্ত করার জোর দাবি করে বলেন, ভোটারেরা ভোট দিতে মুখিয়ে রয়েছে। তাদেরকে নিরাপদে ভোটকেন্দ্রে উপস্থিত হওয়ার জন্য নিরাপত্তা নিশ্চিত করার দ্বায়িত্ব নির্বাচন কমশিনের।
এসময় স্থানীয় পুলিশ প্রশাসন চরম পক্ষপাতিত্ব করছে অভিযোগ করে কামাল ইবনে ইউসুফ সাংবাদিকদের জানান, প্রতিদিনই তার নেতাকর্মীদের আটক করে মিথ্যা মামলায় কারাগারে প্রেরণ করা হচ্ছে। বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। বুধবারও আটক হয়েছে অনেকে। কোথাও তার পোস্টার লাগালে ছিড়ে ফেলা হচ্ছে। নির্বাচনী এলাকায় শুধুই নৌকার পোস্টার ছাড়া অন্য কোন পোস্টার দেখা যাচ্ছে না। তিনি আরো জানান, নির্বাচনের আর মাত্র তিনদিন বাকি থাকলেও ধানের শীষের পক্ষে কেউ মাঠে ভোট চাইতে পারছেন না। তার বাড়ির সামনে মাইক্রোবাস ও মোটর সাইকেলে সন্ত্রাসী বাহিনী পাহাড়া দেয়। যেখানেই তিনি ভোট চেতে যাচ্ছেন, সন্ত্রাসী বাহিনী তার পিছু নিচ্ছে। এরপর সেখানে হট্টগোল করছে। তিনি চলে আসার পর ওই এলাকার কর্মীদের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করা হচ্ছে। এ পর্যন্ত ২০ জনকে এভাবে গুরুতর জখম করা হয়েছে যারা এখন হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ