Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

শিরোপা নিশ্চিত করল বায়ার্ন

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শিরোপা নিশ্চিত হত এক সপ্তাহ আগেই। কিন্তু ঘরের মাঠে বরুশিয়া মশেনগøাবাখের সাথে ড্র করায় অপেক্ষা একটু বাড়ে বায়ার্ন মিউনিখের। গতকাল আর সেই ভুল করেনি পেপ গার্দিওলার শিষ্যরা। ইঁগোলস্টেডকে তাদের মাঠে ২-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো বুন্দেসলিগা শিরোপা নিশ্চিত করেছে তারা। দুটি গোলই করেন রবার্ট লেভান্দোভস্কি। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পরের ম্যাচেই এক ম্যাচ হাতে রেখে নিজেদের ২৭তম লিগ শিরোপা নিশ্চিত করল জার্মানের দলটি। এদিন অবশ্য বায়ার্ন না জিতলেও শিরোপা নিশ্চিত হতো। একই সময়ে লিগে তাদের একমাত্র প্রতিদ্ব›দ্বী বরুশিয়া ডর্টমুন্ডকে ফ্রাঙ্কফুর্টের কাছে ১-০ গোলের অপ্রত্যাশিত হার মেনে নিতে হয়েছে যে।
ওদিকে প্রিমিয়ার লিগে হুয়ান মাতার একমাত্র গোলে নরউইচ সিটিকে হারিয়ে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ জিইয়ে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে হার এড়াতে পারিনি চেলসি। লিগ থেকে অবনমন এড়াতে দিয়েগো কস্তা ও মাতিকের গোলে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকেও শেষ রক্ষে হয়নি গুচ হিডিঙ্কের দলের। ৩-২ গোলে হেরে গেছে অল বøুজরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা নিশ্চিত করল বায়ার্ন
আরও পড়ুন