Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচন টাঙ্গাইলের আটটি সংসদীয় আসনে শেষ মুর্হুতে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৯ পিএম

টাঙ্গাইলের ৮টি সংসদীয় আসনে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। প্রার্থীরা শেস সময়ে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রতিটা এলাকায় মহল্লায় মহল্লায় যেন ভোট উৎসবের আমেজ বিরাজ করছে। প্রার্থী ও কর্মীরা ভোটারদের দুয়ারের দুয়ারে শেষবারের মতো ঘুরে ভোট চাচ্ছেন তারা। চলছে মাইকিং ও প্রচার পত্র বিতরণ। আওয়ামীলীগ প্রার্থীরা বিগত সময়ের করা উন্নয়নের কাজের কথা তুলে ধরছেন ভোটার কাছে। আগামীতে নির্বাচিত হলে উন্নয়নের ধারাকে আরো এগিয়ে নিবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন। জাতীয় ঐক্যফ্রন্টের ও বিএনপির প্রার্থীরা ভোটারদের কাছে খালেদা জিয়ার মুক্তির বার্তা নিয়ে ভোট প্রার্থনা করছেন। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থীও মাঠে ভোটারদের কাছে সরকারের উন্নয়ন তুলে ধরে ভোট প্রার্থনা করছেন। প্রতিশ্রুতি দিচ্ছেন উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা তাদের নাগরিক সুযোগ সুবিধা বাড়ানোসহ মাদকমুক্ত সমাজ গঠনের প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনায় মাঠ চুষে বেড়াচ্ছেন।
টাঙ্গাইলে ১২টি উপজেলা নিয়ে ৮টি আসন রয়েছে। আসনগুলো হচ্ছে-মধুপুর-ধনবাড়ি নিয়ে টাঙ্গাইল-১, গোপালপুর-ভুঞাপুর নিয়ে টাঙ্গাইল-২, টাঙ্গাইল-৩ (ঘাটাইল), টাঙ্গাইল-৪ (কালিহাতী), টাঙ্গাইল-৫ (সদর), নাগরপুর-দেলদুয়ার নিয়ে টাঙ্গাইল-৬, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) ও বাসাইল-সখীপুর নিয়ে টাঙ্গাইল-৮ আসন।
৮টি আসনে ১১টি পৌরসভা ও ১১৮টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ২৭ লাখ ৮২ হাজার ৮৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৭৮ হাজার ২৮৮জন এবং মহিলা ভোটার ১৪ লাখ ৩ হাজার ৭৯৭জন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আটটি আসনে মোট ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।
টাঙ্গাইলের ৮টি আসনেই মুল প্রতিদ্বন্দিতা হবে আওয়ামী লীগের নৌকা প্রতিকের সাথে বিএনপি তথা ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থীদের সাথে। তবে টাঙ্গাইল-৫ সদর আসনে নৌকার প্রার্থী মো. ছানোয়ার হোসেন, ধানের শীর্ষের প্রার্থী সাবেক মন্ত্রী মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান ও জাতীয় পার্টির প্রার্থী শফিউল্লাহ আল মনিরের সাথে প্রতিদ্বন্দিতা হবে স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকীর সাথে। এ আসনে চতুরমুখী নির্বাচন হবে বলে ভোটাররা ধারণা করছেন।
এছাড়া বাকী আসনগুলোতে নৌকার সাথে ধানের শীষ প্রতিকের প্রতিদ্বন্দিতা হবে।

টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) ০৫জন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) ০৬ জন, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) ০৭ জন, টাঙ্গাইল-৪ (কালিহাতী) ০৭ জন, টাঙ্গাইল-৫ (সদর) ০৯ জন, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) ০৮ জন, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) ০৬ জন ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) ০৪ জন প্রতিন্দ্বন্দিতা করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ