Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ফারমার্স ব্যাংক-প্রোটেক্টিভ লাইফ ইন্স্যুরেন্স চেক হস্তান্তর ও চুক্তি নবায়ন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ৬:২৪ পিএম

নতুন ধারায় শুরু করা চতুর্থ প্রজন্মের ব্যাংক দি ফারমার্স ব্যাংক লিমিটেড গ্রাহকদের প্রতি যেমন প্রতিশ্রুতিশীল ঠিক তেমনি সচেষ্ট কর্মীদের অধিকার সংরক্ষণে। একদল দক্ষ কর্মী বাহিনীর সুরক্ষায় ২০১৩ সাল থেকে প্রোটেক্টিভ লাইফ ইন্স্যুরেন্সের সঙ্গে চুক্তিবদ্ধ ফারমার্স ব্যাংক লিমিটেড। এরই ধারাবাহিকতায় নভেম্বর ২০১৭ থেকে অক্টোবর-২০১৮ পর্যন্ত গত এক বছর কর্মীদের স্বাস্থ্য ও জীবন বীমার চুক্তির টাকা হস্তান্তর করে প্রটেক্টিভ লাইফ ইন্স্যুরেন্স।

একই সঙ্গে নবায়ন হয় নতুন চুক্তি। চলতি বছরের নভেম্বর থেকে অক্টোবর ২০১৯ পর্যন্ত আবারো এক বছরের নতুন চুক্তি হয় দু’পক্ষের মধ্যে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দি ফারমার্স ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু ও প্রোটেক্টিভ লাইফ ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী মো. ইউসুফ আলী মৃধা।

মো. এহসান খসরু বলেন, একদল দক্ষ কর্মী বাহিনীর সহযোগীতায় ঘুরে দাড়ানোর লড়াইয়ে সফল হয়েছে ফারমার্স ব্যাংক। গ্রাহকদের আর্থিক নিরাপত্তা যারা দেবেন সেই কর্মীদের সুরক্ষার দায়িত্বও প্রতিষ্ঠানের এবং এই বিষয়ে কোন রকম আপোষ করবেনা ব্যাংক। তিনি বলেন, গ্রাহকদের অধিকার সুরক্ষিত করার সঙ্গে সঙ্গে কর্মীদের বিভিন্ন বিষয়ে নিরাপত্তা প্রদান করা নতুন পরিষদের দায়িত্ব, যা আগামীতে আরো বৃদ্ধি পাবে।

এই সময় তিনি ব্যাংকের নানা অগ্রগতি তুলে ধরে, গ্রাহকদের তাঁর এবং ব্যাংকের প্রতি আস্থা রাখতে অনুরোধ করেন। কর্মীদের প্রতি গ্রাহক সেবার মান বাড়ানোরও নির্দেশ দেন।

মো. ইউসুফ আলী মৃধা বলেন, আস্থা রাখার মত একটি প্রতিষ্ঠান ফারমার্স ব্যাংক। যারা তাদের সকল কর্মীদের অধিকার রক্ষায় সচেষ্ট। আগামীতে দু’পক্ষের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় হবে। এছাড়া কাজ চলছে নারী কর্মীদের মাতৃত্বকালীন আর সবার পারিবারিক ইন্স্যুরেন্স করার। অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফারমার্স ব্যাংক


আরও
আরও পড়ুন