Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২২ মে রোববার শবে বরাত পবিত্র শাবান মাস ৯ মে থেকে শুরু

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের আকাশে গতকাল পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যায় নি। ফলে আজ ৮ মে পবিত্র রজব মাস ৩০ দিন পূর্ণ হবে এবং ৯ মে সোমবার থেকে পবিত্র শাবান মাস গণনা শুরু হবে। এ প্রেক্ষিতে আগামী ১৪ শাবান ২২ মে রোববার দিবাগত রাতে সারাদেশে পবিত্র শবে বরাত পালিত হবে। গতকাল সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য মোঃ আমজাদ আলী।
সভায় প্রধান অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ইসতিয়াক হোসেন, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোঃ অহিদুল ইসলাম (যুগ্ম সচিব), মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব শাফায়াত মাহবুব, ওয়াক্ফ প্রশাসক ফয়েজ আহমেদ ভূঁইয়া, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মজিবুর রহমান, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক (প্রশাসন) মোঃ সাখাওয়াত হোসেন, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আবদুর রহমান, স্পারসোর সিএসও মোঃ শাহ আলম, সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার উপাধক্ষ্য মুহাম্মদ আবদুর রশীদ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান ও চকবাজার শাহী জামে মসজিদের খতীব মাওলানা শেখ নাঈম রেজওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২২ মে রোববার শবে বরাত পবিত্র শাবান মাস ৯ মে থেকে শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ