Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ডি-৮ সম্মেলনে যোগ দিতে শিল্পমন্ত্রী মিসর যাচ্ছেন আজ

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : মিসরের রাজধানী কায়রোতে অনুষ্ঠেয় পঞ্চম ডি-৮ সম্মেলনে অংশ নিতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আজ (রোববার) সকালে মিশরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ৯ মে শিল্পমন্ত্রীদের এ সম্মেলন শুরু হয়ে ১১ মে শেষ হবে।
সম্মেলনে শিল্পমন্ত্রী তিন সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি ও উপ-সচিব মো. আমিনুর রহমান প্রতিনিধি দলে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত রয়েছেন। সম্মেলনে বাংলাদেশ ছাড়াও ডি-৮ সদস্যভুক্ত অন্য দেশের শিল্পমন্ত্রীরা অংশ নেবেন। এর আগে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সভা অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ১৩টি শিল্প খাতভিত্তিক টাস্ক ফোর্সের সভা অনুষ্ঠিত হবে। এ সব সভায় ডি-৮ সদস্যভুক্ত দেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং বেসরকারি শিল্প ও বাণিজ্য প্রতিনিধি দলের সদস্যরা সক্রিয়ভাবে অংশ নেবেন। মিশরে অনুষ্ঠেয় এবারের সম্মেলনে শিল্পমন্ত্রী ডি-৮ সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে যৌথ বিনিয়োগ ও কারিগরি সহায়তা বৃদ্ধির ওপর গুরুত্ব দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডি-৮ সম্মেলনে যোগ দিতে শিল্পমন্ত্রী মিসর যাচ্ছেন আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ