Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

টেকনাফে পৃথক অভিযানে ৪ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ২:২৯ পিএম

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও কোস্টগার্ড পৃথক অভিযান চালিয়ে টাকা ৪ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। জানা যায়, শুক্রবার ভোররাত পৌনে ২টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী গোয়েন্দা সংবাদের ভিত্তিতে বিশেষ একটি টহল দল নিয়ে হ্নীলা মৌলভীবাজার উত্তরপাড়া একটি মৎস্য খামারের পাশে ঘরের অবস্থান নেয়।

ওই ঘরের পাশে একটি সরু খালে পানির শব্দ শুনে টহলদল কয়েকজন লোক দেখতে পায়। তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে দ্রুত দৌড়ে পাশ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরে টহলদল তল্লাশি চালিয়ে ২টি ব্যাগ উদ্ধার করা হয়। তাতে ৫ কোটি ৪০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

এছাড়া কক্সবাজারের সেন্টমার্টিনে সাগরে চোরাকারবারীদের ধাওয়া করে ৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার রাতে এ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।
শুক্রবার দুপুরে টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল জানান, বৃহস্পতিবার রাতে সেন্টামার্টিনের পূর্ব দিকের সাগরে অভিযান চালায় কোস্টগার্ড। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ইয়াবার চালান সাগরে ফেলে চোরাকারবারী দলটি মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ সময় একটি বস্তায় পরিত্যক্ত অবস্থায় বিপুল পরিমাণ ওই ইয়াবার চালানটি পাওয়া যায়। ইয়াবাগুলো সংশ্লিষ্ট দফতরে জমা দেয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার


আরও
আরও পড়ুন