Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় গণ গ্রেফতার চলছেই ৩০ ডিসেম্বর ক্ষোভের বহিপ্রকাশ ঘটবে ব্যালটে

মহসিন রাজু, বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ৮:১২ পিএম | আপডেট : ৮:৫৩ পিএম, ২৮ ডিসেম্বর, ২০১৮

বগুড়ায় বিএনপি নেতা কর্মি ও সমর্থকদের বেধড়ক গ্রেফতার অব্যাহত রয়েছে । শুক্রবার বিকেলে বগুড়া-৫ নির্বাচনী এলাকা(ধুনট-শেরপুর) থেকে বর্তমান উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা দবির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান হারেজ সহ ৫ জনকে গ্রেফতার করেছে শেরপুর থানা পুলিশ। শেরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, নিয়মিত মামলায় শুক্রবার দবির উদ্দিন,মাহবুবুর রহমান হারেজসহ ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। এই গ্রেফতারের সাথে নির্বাচনের কোন সম্পর্ক নেই ।এর আগে বগুড়া ৫ আসনে শিবগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সহ বিএনপির ৪৬ নেতাকর্মিকে গ্রেফতার করেছে পুলিশ ।
গ্রেফতার প্রসঙ্গে বগুড়া জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ আব্দুল বাসেত ইনকিলাবকে বলেন , মনোনয়নপত্র জম্রা পর থেকেই পুলিশ টার্গেট করে গ্রেফতার অভিযান চালাচ্ছে । পুলিশের উদ্দেশ্য বিএনপি নেতা কর্মিদের এলাকা ছাড়া করে ফাঁকা মাঠে মহাজোটের প্রার্থীদের বিজয় নিশ্চিত করা । তিনি বলেন , এপর্যন্ত ৫ শতাধিক নেতা কর্মিকে পুলিশ গ্রেফতার করেছে । ভয়ে রাতে কেউ বাড়িতে থাকছেনা । বগুড়া ৫ আসনের বিএনপি প্রার্থীর একজন সমর্থক বলেন,রাতে পুলিশ তার বাড়িতে যেয়ে তাকে না পেয়ে তার স্ত্রীকে শাসিয়ে বলে , তোর স্বামীকে এলাকা ছাড়তে বলিস না হলে চোদ্দ শিকের ভাত খাওয়াবো ।
বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেন , গ্রেফতার নির্যাতনের ফলে বগুড়া বিএনপির নেতা কর্মিরা আপাতত পলাতক থাকলেও ভোটের দিনে তারা পালাবেনা । সবাই এক যোগে বেরিয়ে এসে কেন্দ্রে ভোট দেবে এবং মানুষকে ভোট দিতে উৎসাহিত করবে । তারা একই সাথে ভোট ডাকাতির চক্রান্তও তারা নস্যাৎ করে দেবে । তিনি বলেন , সত্যিকারের অপরাধীদের গ্রেফতার না করে শুধু বিএনপি নেতা কর্মিদের গণ গ্রেফতারে সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার করেছে , এই ক্ষোভের বিষ্ফোরণ ঘটবে ভোটের দিনে ব্যালটের মাধ্যমে ।

 



 

Show all comments
  • Akhtarzaman ২৮ ডিসেম্বর, ২০১৮, ৯:২১ পিএম says : 0
    আওয়ামীলীগ চায় না bmp ডোটে অংশ গ্রহণ করূক ।কারণ তারা (আওয়ামী লীগ) জানে বাংলাদেশের জনগনের শতকরা 75% লোক bmp কে ভোট দিবে। তাতেই সরকার bmp কে ভয় পায়, তাই ধরপাকড়াও শুরু করেছে ।
    Total Reply(0) Reply
  • ABDUL KARIM ২৯ ডিসেম্বর, ২০১৮, ৯:৪৩ পিএম says : 0
    রাখে আল্লাহ মারে কে ধানের শীষের হবে জয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ