Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

বাড়ি ফিরছেন ভোটাররা

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, চান্দিনা (কুমিল্লা) থেকে : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বোচনকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় মেঘনা সেতু এলাকা থেকে দাউদকান্দির গৌরীপুর পর্যন্ত প্রায় ৫৫ কিলোমিটার সড়কজুড়ে গত বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া গতকাল শুক্রবার পর্যন্ত গড়িয়েছে। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার যাত্রী। জাতীয় সংসদ নির্বোচনে ভোট দিতে বাড়ি ফেরার কারণ মহাসড়কে গাড়ির চাপ অতিরিক্তি বেড়ে যাওয়া ছাড়াও কাঁচপুর দ্বিতীয় গোমতী সেতুর সংযোগ সড়ক, গোলচত্বর এবং নির্মাণাধীন ওভারপাস সেতুর কাজ চলায় একলেনে গাড়ি চলার কারণে এ যানজটের সৃষ্টি হয় বলে একাধিক সূত্র জানিয়েছে।
চট্টগ্রামগামী গ্রীন লাইন পরিবহনের চালক আলমগীর জানায়, মেঘনা টোল প্লাজায় ওজন স্কেলে ভারি যানবাহন ওজন পরিমাপ এবং টোল আদায়ে ধীরগতির কারণে মহাসড়কের দু’পাশে ভয়াবহ যানজট সৃষ্টি হয়েছে। মোগরাপাড়া চৌরাস্তা থেকে মেঘনা সেতুর উভয় পাশে ও মদনপুর এলাকা থেকে কাঁচপুর ও সোনাখালী এলাকা জুড়ে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। গতকাল শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে যানজটের মাত্রা বাড়তে থাকে। অপরদিকে, মহাসড়কের দু’পাশে যানজটের কারণে অনেক যানবাহন উল্টো পথে চলায় যানজট আরো তীব্রতর হয়।
কুমিল্লাগামী তিশা পরিবহনের যাত্রী আল-আমিন দৈনিক ইনকিলাবকে বলেন, পছন্দের প্রার্থীকে ভোট দিতে আমরা সপরিবারে বাড়ি যাচ্ছি। বেলা ২ টায় সায়দাবাদ থেকে বাসে উঠি কিন্তু রাত ৮টা বাজলেও যানজটের কারণে এখনো পর্যন্ত মেঘনা সেতু পার হতে পারিনি। কুমিল্লার ব্যবসায়ী ওমর ফারুক বলেন, ১৩ কিলোমিটার পথ অতিক্রম করতে সাড়ে তিন ঘণ্টা সময় লেগেছে। অবশিষ্ট পথ কখন অতিক্রম করব, জানা নেই। এ ব্যাপারে কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরদার দৈনিক ইনকিলাবকে বলেন, ভোটের ছুটির কারণে সারা দেশের মানুষ ঘরমুখো হওয়ায় গাড়ির চাপ বেশি থাকায় যানজট সৃষ্টি বিচ্ছিন্নভাবে যানজট হচ্ছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ সকাল থেকেই কাজ করছে। সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম জানান, যানজট নিরসন ও যাত্রীদের নিরাপত্তায় থানা পুলিশ কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়কে তীব্র যানজট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ