Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫, ১৬ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির দেশ ত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিদেশে অর্থপাচার মামলায় নাম আসায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে গত বৃহস্পতিবার পাকিস্তানের তথ্য মন্ত্রণালয় জানিয়েছে। তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের জানিয়েছেন, জারদারি ও তার বোন ফারিয়াল তালপুরসহ ১৭২ জনের বিরুদ্ধে অর্থপাচার ও ভুয়া ব্যাংক হিসাব ব্যবহারের অভিযোগে মামলা করা হয়েছে। মন্ত্রী বলেন, ‘১৭২ জনের সবার নাম বর্হিগমন নিয়ন্ত্রণ তালিকায় যুক্ত করা হবে।’
পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো চেয়ারম্যান জারদারি সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন তিনি। দুর্নীতির জন্য পাকিস্তানে ‘মি. টেন পার্সেন্ট’ নামে পরিচিত ছিলেন জারদারি। এর আগে গত সপ্তাহে ফাওয়াদ চৌধুরী জানিয়েছিলেন, ভুয়া ব্যাংক হিসাব ও কোম্পানির মাধ্যমে জারদারি কীভাবে বিদেশে অর্থপাচার করেছেন তার প্রমাণ যৌথ তদন্ত টিম ( জেআইটি) পেয়েছে। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ