Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

রাজধানীতে ভুয়া কর্নেল ও নকল সিলসহ গ্রেফতার ২

প্রার্থীদের কাছে চাঁদা দাবি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় সেনাবাহিনীর ভূয়া কর্নেল ও বিপুল পরিমাণ সিলসহ দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। এর মধ্যে সেনাবাহিনীর কর্নেল পরিচয় দিয়ে প্রার্থীদের কাছে চাঁদা দাবির অভিযোগে মাহবুবুর রহমান বাদশা ওরফে হাবীব (৬২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর আদাবরের ৭ নম্বর রোডের মোহাম্মদী হাউজিং সোসাইটির সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. সাইফুল মালিক বলেন, হাবীব একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। সে দীর্ঘদিন যাবৎ নিজেকে সেনাবাহিনীর মেজর এবং কর্নেল পরিচয় দিয়ে প্রতরণা করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তার ব্যবহৃত ০১৭৯৫১৩৮০২৪ নম্বর থেকে মেসেজ দিয়ে আসন্ন নির্বাচনে বিভিন্ন সংসদ সদস্য প্রার্থীদের সেনাবাহিনী দিয়ে সব ধরণের অবৈধ সুযোগ সুবিধা এবং নির্বাচনে জয় লাভের নিশ্চয়তাসহ আরও অনেক প্রলোভন দেখিয়ে অর্থ দাবী করতেন। তার কাছ থেকে একটি মোবাইল, ২টি সিমকার্ড ও একটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।
নকল সিলসহ গ্রেফতার ১: এদিকে, পল্টন থেকে নকল সিলসহ মো. সালাউদ্দিন (৩২) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার বিকেলে পল্টনের কমরেড মনিসিংহ সড়কের ৫৯ নম্বর ‘মদিনা মেটালিক’ নামের দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২২০টি নকল সিল উদ্ধার করা হয়। র‌্যাবের দাবি, একাদশ জাতীয় সংসদে বিশেষ কোনো প্রার্থীকে লাভবান করতে সিলগুলো তৈরি করা হচ্ছিলো। গতকাল শুক্রবার র‌্যাব-৩ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন