Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মিশরে বোমা হামলায় নিহত ৪, তদন্তের সময় পুলিশের গুলিতে নিহত ৪০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৬:১৯ পিএম

মিশরে গিজা পিরামিডের সামনে পর্যটকবাহী একটি বাসে বোমা বিস্ফোরণে তিন পর্যটক সহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ১২ জন। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় হওয়া এ বিস্ফোরণ ঘটানোর অভিযোগে শনিবার সকালে বেশ কয়েকটি অভিযান চালিয়ে ৪০ জন ‘জঙ্গি’কে হত্যা করেছে মিসর পুলিশ। খবর এএফপি।
এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত শুক্রবার রাস্তার পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরিত হয়ে তিনজন ভিয়েতনামি পর্যটক ও একজন মিসরীয় ট্যুরিস্ট গাইড নিহত ও ১২ জন আহত হয়েছেন। বাসটিতে মিসরীয় চালক ছাড়াও ১৪ জন ভিয়েতনামি পর্যটক ছিলেন।
বোমা হামলার ঘটনার পর মিসরের প্রধানমন্ত্রী মোস্তফা মাদবউলি বলেন, নিরাপত্তা বাহিনীকে না জানিয়ে অনির্ধারিত একটি পথ ধরে পিরামিডের দিকে যাওয়ার সময় গাড়িটি আক্রান্ত হয়। আহত ব্যক্তিদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, বোমা হামলার ঘটনার প্রেক্ষিতে মিসরের গিজা গভর্নরেট এলাকায় অভিযান চালিয়ে ৩০ জন ও উত্তর সিনাইয়ে আরও একটি অভিযানে ১০ জন ‘জঙ্গি’কে হত্যা করেছে পুলিশ।
মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে আরও বলা হয়, পর্যটকবাহী বাসে হামলার পর সন্দেহভাজন জঙ্গিদের খোঁজ পায় পুলিশ। তারা রাষ্ট্রীয় ও পর্যটকদের বিভিন্ন প্রতিষ্ঠান ও চার্চে সিরিজ বোমা হামলার পরিকল্পনা করছিল। এরকম সংবাদ পাওয়ার পর পুলিশ অভিযানে চালালে জঙ্গিরা বন্দুকযুদ্ধে নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিশর

২০ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ