Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেফতার আতংকে লোকালয় ছেড়ে হাওর-জংগলে আত্মগোপনে কূলাউড়া বিএনপির নেতাকর্মীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৯:১৫ পিএম

গ্রেপ্তার আতংকে পালিয়ে বেড়াচ্ছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বিএনপির নেতাকর্মীরা। দিনের বেলায় বিচ্ছিন্নভাবে অনেকে গণসংযোগে অংশ নিলেও তারা রাত কাটাচ্ছেন যার যার এলাকার পার্শ্ববর্তী ফসলের মাঠ বা গাছের নিচে, জঙ্গলে। কেউ কেউ দলবল নিয়ে রাত কাটাচ্ছেন বিভিন্ন হাওরে। শীতের রাতেও গ্রেপ্তার আতংকে ঘরে ফিরছেন না তারা।

বিএনপি নেতাদের অভিযোগ, প্রতীক বরাদ্দের পর থেকেই মাঠে নামতে পারেননি তারা। সরকারের নির্দেশে বিভিন্ন মিথ্যা এবং গায়েবি মামলায় হয়রানী করা হচ্ছে। নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে।
তবে নির্বাচনের দিন পর্যন্ত গ্রেপ্তার এড়িয়ে ভোটের দিন কেন্দ্রে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন এই নেতারা।
মৌলভীবাজারের-২ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী সুলতান মুহাম্মদ মনসুর বলেন, গত কয়েকদিন বিভিন্ন মিথ্যা মামলায় কতজন নেতাকর্মীকে আসামী করা হয়েছে সে তথ্য চেয়ে পাচ্ছেন না। তবে, গণহারে তাদেরকে মামলায় জড়ানো হয়েছে। অতি উৎসাহী পুলিশ ইচ্ছে করেই এ কাজ করছে বলে অভিযোগ করেন তিনি।
মৌলভীবাজার যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল জানান, আমি নিজেও গত রাতে প্রায় ৩০ জন সঙ্গীকে নিয়ে হাওরে রাত কাটিয়েছি। সারা জেলায় কয়েক হাজার নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষকেও পালিয়ে বেড়াতে হচ্ছে। এই সংখ্যাটা সবচেয়ে বেশী কুলাউড়া উপজেলায়।
মৌলভীবাজার জেলা বিএনপিসাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান বলেন, মিথ্যা এবং গায়েবি মামলার কারণে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। এমন নির্বাচন আর মামলা আমি আমার জীবনে দেখিনি, একটি স্বাধীন দেশে গণগ্রেপ্তার এড়াতে সাধারণ মানুষ এভাবে পালিয়ে বেড়াতে হচ্ছে যা দুঃখজনক। তিনি বলেন, যত হামলা মামলাই হোক কৌশলগত কারণে আমাদের নেতাকর্মীরা আড়ালে আছে ভোটের দিন কেন্দ্রে তাদের সরব উপস্থিতি ঘটবে।
এবিষয়ে মৌলভীবাজারে জেলা পুলিশ সুপার শাহ জালাল বলেন, অযথা কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না, যাদের বিরুদ্ধে মামলা আছে, ওয়ারেন্ট আছে তাদেরকেই পুলিশ গ্রেপ্তার করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ