Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সিও বন্ধ আজ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট আজ রোববার। নির্বাচন উপলক্ষে গতকাল শনিবার মধ্যরাত থেকে যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সঙ্গে শনিবার রাত ১০টা থেকে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সিও চলাচল বন্ধ রাখা হয়েছে। আগামীকাল সোমবার সকাল থেকে ফের ওয়াটার ট্যাক্সি চলাচল করবে। গুলশান সংলগ্ন গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি কাউন্টার থেকে এ তথ্য জানানো হয়েছে।
এ ছাড়া নির্বাচন উপলক্ষে গতকাল শনিবার মধ্যরাত (রাত ১২টা) থেকে ভোটের দিন রোববার মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত সব ধরনের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ সময় বেবি টেক্সি/অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পোসহ স্থানীয় যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।
এদিকে গত শুক্রবার মধ্যরাত (রাত ১২টা) থেকে ১ জানুয়ারি মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত মোট চার দিন সারাদেশে মোটরসাইকেল চালানোয় নিষেধাজ্ঞা রয়েছে।

সুত্র মতে, হাতিরঝিলে মোট ১৪টি ওয়াটার ট্যাক্সি চলাচল করে। সেখানে রামপুরা ব্রিজ সংলগ্ন ঘাট থেকে গুলশান ১ নম্বর গুদারঘাট বা এফডিসি পর্যন্ত ২৫ টাকায় এবং গুদারাঘাট থেকে এফডিসি সংলগ্ন ঘাট পর্যন্ত ৩০ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়াত করতে পারেন। প্রতিদিন সকাল সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচল করে।
গুদারাঘাট ওয়াটার ট্যাক্সি কাউন্টারের কর্মকর্তা জাহিদুর রহমান জানান, এসব ওয়াটার ট্যাক্সি আজ (শনিবার) রাত থেকে চলাচল বন্ধ থাকবে। তবে নির্বাচন শেষে ৩১ তারিখ সকাল থেকে ফের চলাচল শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ