Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ নেতা বললেন- যান, ভোট হয়ে গেছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১০:৩৪ এএম

সকাল সাড়ে ৮টা। বরিশালের কাউনিয়া ব্রঞ্চ রোড এলাকায় মাতৃ মন্দির সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। বাইরে ২০-২৫ জনের লাইন। কিন্তু কেউ নড়ছে না। ভিতরে কোনভাবে ঠেলে ঠুলে গিয়ে বুথের সামনে যেতেই চমকে উঠতে হল। এলাকার এক ইলেকট্রিক মিস্ত্রি যুবককে আনসারের পোষাক পরে দাড়িয়ে থাকতে দেখা গেল। জিজ্ঞাসা করতেই তিনি হেসে বললেন ‘এইতো’। বুথে ঢুকেই আরেকবার চমক।
বুথের ভিতের ৮-১০ জন আওয়ামী লীগের লোক।

বিএনপির এজেন্টের চিহ্ন নেই। একজন ভোটার লিস্টে টিক দিচ্ছে। অপর কয়েকজন দ্রুত তা সিল মেরে বাক্সে ভরছে। মাত্র ১৫ মিনিটে একটি বই শেষ করা হল চোখের সামনে। এরপর একজন ভোটারের হাতে কালি মাখলেন পোলিং অফিসার। দিলেন ব্যালট। কিন্তু মুহুর্তে তা ছিনিয়ে নিয়ে অপর এক নেতা বাক্সে ভরে দিলেন। তারপর বললেন যান, ভোট হয়ে গেছে। একই চিত্র কাউনিয়া এলাকার প্রায় সব কেন্দ্রে। লোকমুখে অবস্থা বুঝতে পেরে ভোটাররা ভোট দিতে বের হচ্ছেন না।

এইতো গেল বুথের চিত্র। মোটরসাইকেল চলাচল ২৮শে ডিসেম্বরের রাত থেকে বন্ধ। নির্বাচনের দিন সকাল থেকে ১৫-২০টি মটর সাইকেলের বহর ছুটছে কেন্দ্র থেকে কেন্দ্র। সামনে শুধু নৌকার স্টিকার। এভাবে ৫-৬টি বহর চোখে পড়ল সবার। সাধারণের ভোট কেন্দ্রে যেতে হচ্ছে হেঁটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ