Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

সরকারের সঙ্গে আলোচনার খবর প্রত্যাখ্যান তালিবানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৪:৫০ পিএম

আফগান সরকার প্রতিনিধিদের সঙ্গে জঙ্গি গোষ্ঠী তালিবান মধ্যকার বৈঠক প্রসঙ্গে সম্প্রতি যে খবর প্রকাশিত হয়েছে এবার তা পুরোপুরি প্রত্যাখ্যান করেছে সংগঠনটির শীর্ষ নেতারা। সৌদি আরবের জেদ্দা নগরীতে আফগান সরকারের প্রতিনিধিদের সঙ্গে তালিবানের স্বার্থ সংশ্লিষ্ট বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম দ্য লং ওয়্যার জার্নাল।
প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি আফগানিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম তাদের খবরে বলেছিল- আফগান সরকারের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে জঙ্গি সংগঠন তালিবানের সদস্যরা। মূলত এমন খবরের প্রেক্ষিতে তালিবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ শনিবার স্পষ্ট ভাষায় বলেছিলেন, ‘এসব খবর সম্পূর্ণ ভিত্তিহীন, এসবের কোনো সত্যতা নেই।’
অপরদিকে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, আফগান সরকারের সঙ্গে তালিবানের শীর্ষ নেতাদের যে বৈঠকটি হতে যাচ্ছে তাতে পাকিস্তানও যোগ দিতে চায়।
উল্লেখ্য, সম্প্রতি মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে আফগানিস্তানের সশস্ত্র জঙ্গি সংগঠন তালিবান সদস্যরা আলোচনায় বসতে রাজি হলেও আফগান সরকারের সঙ্গে আলোচনার বিষয়টি পুরোপুরি নাকচ করে দিয়েছে সংগঠনের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান

২৬ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ