Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনফ্রেলের বিবৃতি অপরিপক্ক আচরণ, নির্বাচন সুষ্ঠু হয়েছে

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৬:৫৫ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উদ্দেশ্য করে আনফ্রেলের অধিভুক্ত সংগঠনগুলোর পক্ষ থেকে যৌথ বিবৃতি দেওয়াটা একটি অপরিপক্ক আচরণ বলে মন্তব্য করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
মন্ত্রণালয়ের পক্ষ থেকে রোববার বিকেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। মানুষ তাদের ভোটাধিকার পুরোপুরিভাবে প্রয়োগ করতে পেরেছে।
বিবৃতিতে আরো বলা হয়, আনফ্রেলের অধিভুক্ত সংগঠনগুলোর পক্ষ থেকে যৌথ বিবৃতি দেওয়াটা একটি অপরিপক্ব আচরণ। তারা যে ‘নিয়ন্ত্রিত পরিবেশে’ ভোটের কথা উল্লেখ করেছে, সেটা ভুল তথ্য ও পূর্বপরিকল্পিত ধারণা থেকেই করেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৭৪ জন বিদেশি পর্যবেক্ষক ও ৬৫ জন বিদেশি সাংবাদিক নির্বাচন পর্যবেক্ষণ করছেন। এছাড়া ৮১টি সংস্থার ২৫ হাজার ৯০০ জন দেশীয় পর্যবেক্ষক রয়েছেন। ৭ থেকে ৮ হাজার সাংবাদিকও এই নির্বাচন পর্যবেক্ষণে রয়েছেন।
মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ২১ ডিসেম্বরের মধ্যে আনফ্রেল-এর ৩২ পর্যবেক্ষকের মধ্যে ১৩ জনকে অ্যাক্রিডিটেশন দেওয়া হয়েছে। তবে এখানে উল্লেখ করা প্রয়োজন যে আনফ্রেলের অবশিষ্ট আবেদনকারীদের আবেদন প্রক্রিয়ার মধ্যেই ছিল। আর সেই প্রক্রিয়ার মধ্যেই আনফ্রেল তাদের আবেদন প্রত্যাহার করে নেয়।



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ৩০ ডিসেম্বর, ২০১৮, ৯:৫৪ পিএম says : 0
    নির্বাচন সুষ্ঠু হয়েছে কথাটি কোনো পাগল ও বলবেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ