Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দীর্ঘদিনের সমস্যায় ফেললো জাতিকে

ভোট বর্জনের দলীয় সিদ্ধান্ত হয়নি -ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা: | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:১৪ এএম, ৩১ ডিসেম্বর, ২০১৮

আমরা শেষ পর্যন্ত দেখতে চাই এই স্বৈরাচারি সরকার কতোটা অগণতান্ত্রিক আচরণ করতে পারে? নির্বাচনের শেষ পর্যন্ত দেখে সিদ্ধান্ত নেবো আমরা। ভোট বর্জনের দলীয় সিদ্ধান্ত এখনও হয়নি। শেষটা দেখে তারপর সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার দুপুর ১টায় ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন। 

তিনি বলেন, ব্যক্তিগতভাবে কেউ নির্বাচন বর্জন করতে পারে। দলীয়ভাবে আমরা শেষ পর্যন্ত ভোট গ্রহণ দেখতে চাই। এ নির্বাচন পুরোপুরি প্রহসনে পরিণত হয়েছে। সরকার এভাবে নির্বাচন করে জাতিকে দীর্ঘদিনের জন্য সমস্যায় ফেললো। নির্বাচন কমিশনের উপর মানুষের কোন আস্থা নেই। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর উপর কোন আস্থা থাকবে না। সবচেয়ে দুঃখজনক সেনাবাহিনীকে মূর্তির মত রেখে একাজটি হচ্ছে। যেটা সেনাবাহিনীর ইমেজও ক্ষতি করছে। এটা দেশের জন্য বড় রকমের ক্ষতি। যা জাতির জন্য ক্ষতি। আস্থাহীনতায় ভুগবে সবাই।
এ সময় তিনি অভিযোগ করে বলেন, বেলা ১১টার পর লোকজনের ঢল কেন্দ্রে আসতে দেখে আওয়ামী লীগের সন্ত্রাসীরা ভোটকেন্দ্র নিজেদের দখলে নেয়। ঠাকুরগাঁওয়ের ১০০টি কেন্দ্র আওয়ামী লীগের দখলে।
বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন শেষে এ সংবাদ সম্মেলন করে মির্জা ফখরুল ইসলাম আরো বলেন, এটা প্রহসনের নির্বাচন। সরকার সব রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে নির্বাচনের নামে তামাশা করছে। পুলিশ প্রশাসনকে ব্যবহার করে আওয়ামী লীগের সন্ত্রাসীরা কেন্দ্র দখল করেছে।
এই নির্বাচন মিনিমাম গ্রহণযোগ্যও হচ্ছে না। আমরা বলতে চাই নির্বাচনের নামে প্রহসন করে লাভ কী। জনগণকে কষ্ট দিয়ে লাভ কী? বলেও প্রশ্ন তোলেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, পৌরসভা বিএনপির সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ চৌধুরী আবু নুর প্রমুখ।



 

Show all comments
  • Mamun Sheikh ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:০৬ এএম says : 0
    30 ডিসেম্বরের আসন্ন দশম জাতীয় সংসদে নির্বাচনে বিএনপি ঐক্যফ্রন্টের পরাজয় হয়নি, গোটা বাঙালি জাতির পরাজয় হয়েছে!!! গোটা দেশের পরাজয় হয়েছে? এটা গোটা জাতির লজ্জা এটাকে গোটা পৃথিবীর মানুষ এবং বাঙালি জাতি কলঙ্কর অধ্যায় মনে রাখবে আজীবন???
    Total Reply(0) Reply
  • এস এন সোহেল ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:০৭ এএম says : 0
    চির বিদায় গণতন্ত্র, শুরু শেখতন্ত্র.
    Total Reply(0) Reply
  • Sharif Rahman ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:০৭ এএম says : 0
    ধন্যবাদ সেনাবাহীনিও ইসি মহোদয় কে,47বছর পর জাতিকে এমন সুষ্ঠ নির্বাচন উপহার দেওয়ার জন্য।ইতিহাসে আপনাদের নাম স্বর্ণঅক্ষরে লেখা থাকবে।
    Total Reply(0) Reply
  • Zulfiqar Ahmed ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:০৮ এএম says : 0
    সাধারন মানুষ হিসাবে, আমি আমার ভোট আওয়ামী লীগ কে দিতে চেয়েছিলাম। কিন্ত ‍সেটাও পারলাম না, কষ্ট করে কেউ দিয়ে দিয়েচে।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:১০ এএম says : 0
    জাতীর কোন ক্ষতি হয় নাই। তবে গণতান্ত্রিক ব্যবস্থার ক্ষতি হয়েছে। আর এর জন্য আপানদের অতীত কর্মকাণ্ডই দায়ী। আপনাদের অতীত মানুষ ভুলে নাই। তাই আজ আপনাদের আহ্বানে দেশের মানুষ সারা দেয় না। না হলে গনজোয়ারে সব অনৈতিকতা উড়ে যেত। জনতার শক্তি অসীম। আপনাদের সাথে ৯৫% লোক থাকে কিন্তু পোলিং এজেন্ট পাওয়া যায় না। আপনাদের ডাকে কেউ অন্যায়ের প্রতিবাদে মাঠে নামে না। কারন খুঁজে দেখেন। যত তাড়াতাড়ি নিজেদের চিনতে পারবেন ততই দেশ ও জাতীর কল্যাণ। আপাতত আপানাদের চাইতে মন্দের ভালো আওয়ামী লীগই।
    Total Reply(0) Reply
  • Shohel Rana ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:১২ এএম says : 0
    আনেক আসা করে ছিলাম ভোট দিব,কিন্তুু তারা সাধারন জনগন কে ভোট দিতে দেয় নাই,এটা ভাবতে কষ্ট হয় স্বাধীনতা ৪৭বছর পর মানুষের ভোটের অধিকার হরন করা হয়েছে,
    Total Reply(0) Reply
  • Imran Aiub ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:১২ এএম says : 0
    নির্বাচনে যদি আমরা জয়লাভ করি ,,তাহলে নির্বাচন সম্পূর্ণরূপে সুষ্ঠু হয়েছে, আর যদি ফেল করি ,, তাহলে ম্যাসিভ হিউজ হিউজ কারচুপি হয়েছে ।। বয়ানেঃ মিঃ ফখরুল ।।
    Total Reply(0) Reply
  • রিপন ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:১৩ এএম says : 0
    ভালো সিদ্ধান্ত নির্বাচন বাতিলের দাবি জানানো- তা হলে প্রহসন থেকে জাতি মুক্ত হয়।
    Total Reply(0) Reply
  • Shah Alam Khan ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:১৪ এএম says : 0
    প্রশাসন ও অস্ত্রের কাছে গণতন্ত্র আজ পদদলিত।
    Total Reply(0) Reply
  • AS Sakib ৩১ ডিসেম্বর, ২০১৮, ১:১৪ এএম says : 0
    ভোটের ব্যবধান গুলো দেখলেই বুঝা যায় কত নির্লজ্জ কারচুপি হয়েছে
    Total Reply(0) Reply
  • সাইফুল ৩১ ডিসেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
    আমরা কোথায় আছি হাসিনার খেলা শাদিন দেশ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ