Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

উত্তরপ্রদেশে মালখানার হাজার লিটার মদ খেল ইঁদুর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৮:৪৮ পিএম

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের বরেলির ক্যান্টনমেন্ট পুলিশের মালখানায় রাখা এক হাজার লিটারেরও বেশি মদ খেয়ে ফেলেছে ইঁদুর। গত কয়েক মাসে বিভিন্ন জায়গা পুলিশের বাজেয়াপ্ত করা এসব মদ রাখা ছিল সেখানে। বুধবার মালখানা খুলে দেখা যায় মদের সব গ্যালন খালি।
এ বিষয়ে পুলিশ জানিয়েছে, কয়েকদিন আগে মালখানার মধ্যে একটি কুকুর ঢুকে পড়ে। সেখানেই মৃত্যু হয় তার। এরপর মৃত কুকুরটির দেহ বের করার জন্য বুধবার খোলা হয়েছিল মালখানার দরজা। তখনই দেখা যায়, গত কয়েক মাসে বিভিন্ন বেআইনি দোকান থেকে বাজেয়াপ্ত করা কয়েক মদের গ্যালন আর বোতল ফাঁকা।
এ ঘটনায় পুলিশ দায় চাপিয়েছে ইঁদুরের উপর। মালখানার হেফাজতে থাকা ক্যান্টনমেন্ট পুলিশ স্টেশনের হেড ক্লার্ক নরেশ পাল জানিয়েছেন, তিনিই মালখানার দরজা খুলে প্রথম ওই ঘটনা লক্ষ্য করেন। মদের বোতলের পাশে অনেক ইঁদুরকে ঘুরে বেড়াতে দেখেছেন বলে জানিয়েছেন তিনি।
নরেশ বলেছেন, মদ বাজেয়াপ্ত করার পর নিয়ম হলো কয়েক মাসের মধ্যেই তা নষ্ট করে ফেলা। এই নিয়ে তিনি অনেকবার উপর মহলে চিঠি দিয়েছেন। কিন্তু তারপরও উপরমহল থেকে কোনো নির্দেশ আসেনি।
সত্যি এটা ইঁদুরের কাণ্ড, নাকি এর পেছনে অন্য কোনো কারণ রয়েছে তা জানার জন্য বরেলির পুলিশ সুপার অভিনন্দন সিং ওই ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন