Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ভিআইপি প্রার্থীরা কে কোথায় ভোট দিলেন

মো. শামসুল আলম খান : | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

তারা ভিআইপি প্রার্থী। কেউ কেউ একাধিকবার দাঁড়িয়েছেন ভোটে; প্রতিবারই নিজেদের ভোট দিয়েছেন। আবার কেউ এবারই প্রথম। তাদের কেউ মন্ত্রী আবার কেউ সরকার দলের গুরুত্বপূর্ণ নেতা বা এমপি। তবে দেশের ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৫৭৩ জন ভোটারের মধ্যে এসব ভিআইপিদের ভোটাধিকার প্রয়োগের দিকেও আগ্রহ ছিলো সাধারণ ভোটারদের। গতকাল রোববার সাত সকালেই নিজ নিজ আসনের নিজ বাড়ির ভোটকেন্দ্রেই এসব ভিআইপিরা নিজেদের প্রতীকে ভোট দিয়েছেন।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নকলা ও নালিতাবাড়ী উপজেলা নিয়ে গঠিত শেরপুর-২ আসন থেকে চারবার এমপি নির্বাচিত হয়েছেন। বরাবরের মতো এবারো তিনি নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন।
মর্যাদাপূর্ণ ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ সকাল সাড়ে ১১ টার দিকে ভোট দেন নগরীর রাধা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ে। পরে সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে ভোটের ফল মেনে নেওয়ার অঙ্গীকার করেন তিনি।
ভোটের ফল যাই হোক না কেন, আপনি মেনে নেবেন কীনা সংবাদকর্মীদের সোজাসাপ্টা প্রশ্নে নিজের দৃঢ়তার কথা জানিয়েই আশাবাদী মানসিকতার বিষয়টিই উপস্থাপন করেন রওশন। বলেন, ‘রেজাল্ট আমি সব সময় মেনে নিয়েছি এবং যা হবে মেনে নেবো। আমি আশাবাদী। কারণ মানুষ আশা করে। এবং আশা নিয়েই কাজ করে।’
কিশোরগঞ্জ-৪ (ইটনা-অষ্টগ্রাম-মিঠামইন) আসন থেকে পর পর দুইবার নির্বাচিত এমপি ও প্রেসিডেন্ট আব্দুল হামিদের জ্যেষ্ঠ ছেলে প্রকৌশলী রেজওয়ান আহম্মেদ তৌফিক ভোট দিয়েছেন মিঠামইন উপজেলার কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে।
সকাল ৮ টার মধ্যেই ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন বলে ইনকিলাবকে জানিয়েছেন রেজওয়ান আহম্মেদ তৌফিক। তিনি জানান, তার স্ত্রীও একই ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন।
চতুর্থবারের মতো এমপি হতে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে নির্বাচন করছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তার গ্রামের বাড়ি ধনবাড়ী উপজেলার মুশর্দি গ্রামে। সকাল ৮ টা থেকে ৯ টার ভেতর এখানকার মুশর্দি খন্দকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন তিনি। একই ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন তার স্ত্রী শিরিনা আক্তারও।
বাংলাদেশ পেশাজীবি সমন্বয় পরিষদের মহাসচিব ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জে ড এম জাহিদ হোসেন ভোট দিয়েছেন নগরীর অ্যাডওয়ার্ড স্কুলের ভোটকেন্দ্রে। একই ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেছেন তার স্ত্রীও।
জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসন থেকে ৫ বার নির্বাচিত এমপি, বস্ত্র ও পাটপ্রতিমন্ত্রী মির্জা আজম ভোটাধিকার প্রয়োগ করেছেন মাদারগঞ্জ পৌরসভার বালিজুড়ি রওশন আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে।
কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে নৌকা প্রতীকে প্রথমবারের মতো ভোটে লড়েছেন সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ। নিজের ছেলে ব্যারিস্টার ওমর মোহাম্মদ নূর অমিতকে সঙ্গে নিয়ে সকাল ৮ টা থেকে ৯ টার মধ্যে স্থানীয় চাঁনপুর বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেন তিনি।
এসব ভিআইপি প্রার্থীদের বাইরে আবার এমনও প্রার্থী রয়েছেন যিনি নিজেকেই জীবনের প্রথম ভোট দিয়েছেন। আলোচিত এই প্রার্থীর নাম সানসিলা জেবরিন প্রিয়াংকা। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে লড়েছেন শেরপুর-১ আসন থেকে। এই আসনে তার বিপরীতে প্রার্থী আওয়ামী লীগের চারবারের এমপি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। প্রিয়াংকা স্থানীয় সিংপাড়ায় দিশা প্রিপারেটরি অ্যান্ড হাইস্কুল ভোটকেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ