Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

বিএনপির পোলিং এজেন্ট পাননি মাহবুব তালুকদার ও রফিকুল ইসলাম

মাহবুব বললেন, অসংখ্য অভিযোগ পাচ্ছি, আমি একা কী করতে পারি?

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নিজ কেন্দ্রে বিরোধীপক্ষের কোনো পোলিং এজেন্ট পাননি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। গতকাল রোববার সকাল ৯টা ২০ মিনিটে রাজধানীর মগবাজারস্থ ইস্পাহানি বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের একথা জানান তিনি। এসময় তিনি বলেন, কেমন ভোট হচ্ছে তা আপনাদের বিবেককেই জিজ্ঞাসা করুন। সকাল থেকেই সারাদেশ থেকে টেলিফোনে আমি অসংখ্য অভিযোগ পেয়েছি। অভিযোগ নিয়ে কিছু করার আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, কমিশনার হিসাবে আমার একক কোনো রেসপনসিবিলিটি আছে বলে মনে করি না। আমি একা কি করতে পারি? এ সময় তিনি কেন্দ্রের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের বলেন, আমি আগেও বলেছি, আপনারা আপনাদের নিজেদের বিবেককে জিজ্ঞাসা করুন কেমন ভোট হচ্ছে? আপনাদের বিবেককে জিজ্ঞাসা করলেই সে প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। পকেট থেকে একটি চিরকুট বের করে লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন জাতির প্রত্যাশা। আপনার একটি ভোট গণতন্ত্রের রক্ষাকবচ।
এদিকে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ভোট কেন্দ্র বিএনপির এ জেন্টের খুজেন। এ সময় বিএনপির এজেন্টের দেখতে পারেনি। ভোট দেয়া শেষে তিনি বলেন, এটি ছাড়া আরেকটি কেন্দ্র পরিদর্শন করেছি আমি। এই দুই কেন্দ্রে বিএনপি জোটের কোনো এজেন্টের দেখা পাইনি। তবে নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টির কথা জানান তিনি। এগুলো ছাড়া আরো বেশ কয়েকটি ভোটকেন্দ্রে প্রধান বিরোধী দলগুলোর পোলিং এজেন্টদের দেখা না পাওয়ার আভাস পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ