Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ভোটারও দখল!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শুধুই ভোটকেন্দ্র নয়, এবার নির্বাচনে ‘ভোটার দখল’ করার অভিযোগ সাধারণ চট্টগ্রামের ভোটারদের। গতকাল রোববার নগরীর চকবাজার এলাকায় বয়োবৃদ্ধ ভোটার আবদুস সালাম চৌধুরী বিস্ময় ও আফসোরের সুরে বললেন, ‘এ এক আজব নির্বাচন’। তিনি চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের ভোটার। এই আসনে ইভিএমে ভোটগ্রহণ করা হয়।
ভোট দিতে গিয়ে দেখেন ভোটার নম্বরটি বের করে যখন ইভিএম মেশিনে সাদা বাটন টিপবেন তখনই গোপন বুথে দাঁড়ানো এক যুবক হঠাৎ বলে উঠলো, চাচা আপনার কষ্ট করার দরকার নেই। যান আমি বাটন টিপে দিচ্ছি। আক্ষেপ করেই তিনি বললেন, এভাবেই আমার মতো অনেক ভোটার দখল হয়ে গেলাম। মুখ বুজে থাকা ছাড়া আর কোনো উপায় ছিল না।!
বিশিষ্ট একজন আলেমেদ্বীন চট্টগ্রাম মেডিকেল কলেজ অডিটোরিয়াম ভোটকেন্দ্রে সকাল সাড়ে ৮টায় ভোট দিতে যান। ওই একইভাবে বাটন টেপার ঠিক আগেই গোপন বুথে দাঁড়ানো তিন যুবক বললো, আপনার কাজ শেষ, চলে যান। বাকিটা আমরা ঠিক করে দিচ্ছি। তিনি আড়চোখে দেখলেন নৌকা মার্কায় বাটন টেপা হয়ে গেলো। মনের দুঃখ নিয়ে বাসায় ফিরে গেলেন তিনি।
চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে গৃহবধূ মাইশার ভোটার নম্বরটি বের হওয়ার পরই পোলিং অফিসার নিজেই তাকে নৌকা প্রতীকে ভোট দেয়া নিশ্চিত করতে ইভিএমের ‘গোপন’ বুথ পর্যন্ত ছুটে গেছেন!
বন্দরনগরীর পূর্ব বাকলিয়ার মইদ্দারকুল মাদরাসা ভোটকেন্দ্রে সকাল ৮টায় ভোট দিতে যান রিকশাচালক আলিম। গেইট দিয়ে ঢুকবেন, তখনই সেখানে দাঁড়ানো যুবকরা আলিমসহ ৫ জন ভোটারকে তাড়িয়ে দিল। বললো, চলে যা। এখানে গন্ডগোল হবে, বোমা ফুটবে তোরা মরবি। তোদের ভোট দিতে হবে না, আমরা দিয়ে দেব। ওই যুবকদের দুইজনের হাতে প্রকাশ্যে রিভলবার। তাদের পেছনেই পুলিশ নির্বিকার দেখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ