Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

হার্শা ভোগলের বর্ষসেরা একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাত পোহালেই নতুন বছরকে স্বাগত জানাবে সারা বিশ্ব। চলতি বছর শেষের আগে সারা বছরের হিসেব কষতে বসেছে সবাই। থেমে নেই ক্রিকেট বিশেষজ্ঞরাও। নানান পরিসংখ্যান ও পারফরম্যান্স বিবেচনা করে তারা ঘোষণা করছেন নিজেদের বর্ষসেরা একাদশ। তাদের মধ্যে অন্যতম ভারতের ক্রিকেট বিশেষজ্ঞ হার্শা ভোগলে। ক্রিকেট বিশ্বে ব্যাপক জনপ্রিয় এই ক্রিকেট ধারাভাষ্যকারও জানিয়েছেন তার ২০১৮ সালের বর্ষসেরা একাদশ। যেখানে তার বছরের সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।
২০১৮ সালে ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে ৩৮.২৩ গড়ে করেছেন ৪৯৭ রান, বল হাতে ২৬.৮০ গড়ে শিকার করেছেন ২১টি উইকেট। এমন পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশে অলরাউন্ডার কোটায় জায়গা পেয়েছেন তিনি। এছাড়া সাকিবের সাথে অলরাউন্ডার হিসেবে এই একাদশে রয়েছেন থিসারা পেরেরা। দলের দায়িত্ব দেয়া হয়েছে বিরাট কোহলির কাঁধে। উইকেটের পেছনে থাকবেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ বাটলার।
হার্শা ভোগলের বর্ষসেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, জো রুট, জশ বাটলার, সাকিব আল হাসান, থিসারা পেরেরা, রশিদ খান, কুলদ্বীপ যাদভ, কাগিসো রাবাদা ও জাসপ্রিত বুমরাহ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন