Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৯৮ আসনের ফলাফল: মহাজোট ২৮৮, ঐক্যফ্রন্ট ৭ ও স্বতন্ত্র ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১১:৩৯ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টি আসনের বেসরকারি ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে ক্ষমতাসীন মহাজোট নিঙ্কুশ জয় লাভ করেছে।

সোমবার ভোরের দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে দল ভিত্তিক ফলাফল ঘোষণা করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব জানান, ২৯৮টি আসনের ফলাফলা ঘোষণা করা হচ্ছে বাকী দুটি আসনের মধ্যে একটিতে প্রার্থীর মৃত্যুজনিত কারণে ঐ আসনের নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার একটি আসনের তিন কেন্দ্রের ভোট স্থগিত থাকায় ঐ আসনের ফলাফল স্থগিত করা হয়েছে।

এরমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ (নৌকা) ২৫৭টি আসন, জাতীয় পার্টি (লাঙ্গল) ২২, বিএনপি (ধানের শীষ) ৫, গণফোরাম ২, বিকল্পধারা বাংলাদেশ ২, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ২, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ৩, তরিকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) ১ এবং ৩ স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেছে।

মহাজোট সর্বামোট ২৮৮ আসন পেয়েছে। এগুলো হলো : আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কার্স পার্টি ৩, জাসদ ২, বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ১, জাতীয় পার্টি (জেপি) ১)।

আর জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৮ আসন। এগুলো হলো বিএনপি ৫, গণফোরাম ২ ও বগুড়ার একটি আসনে ঐক্যফ্রন্টের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছে।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩ জন জয় পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ