Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারকাদের জয় পরাজয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৮, ১১:৪২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ। এবারের নির্বাচনে রাজনৈতিক নেতাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল শোবিজ জগতের বেশ কয়েকজন তারকাও। নিবার্চনে অংশ নেওয়া এসব তারকা প্রার্থীর মধ্যে তিনজন জয়লাভ করেছেন বিশাল ব্যবধানে। হেরেছেনও তিনজন প্রার্থী। বিজয়ী তিনজনই নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকে।
টিভি অভিনেতা ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর তৃতীয় বারের মতো নীলফামারী থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। মানিকগঞ্জ- ২ আসন থেকে বড় ব্যবধানে জয় পেয়েছেন সংগীতশিল্পী মমতাজ বেগম।
প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে চলচ্চিত্র নায়ক ফারুক জিতেছেন ঢাকা- ১৭ আসন থেকে। ঐক্যফন্ট্রের প্রার্থী আন্দালিব রহমান পার্থকে তিনি সোয়া লাখ ভোটের ব্যবধানে হারিয়েছেন।
বিএনপিধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন শিল্পী কনকচাঁপা ও বেবি নাজনীন। বড় ব্যাবধানে হেরেছেন দুজনেই। এছাড়াও চিত্রনায়ক সোহেল রানা লাঙ্গল প্রতীকে নির্বাচন করে হেরেছেন বরিশাল- ২ আসনে। কনকচাঁপা ও সোহেল রানা নৌকার কাছে হারলেও, বেবি নাজনীনকে হারিয়েছে লাঙ্গল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ