Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

পাকিস্তানে কারখানা করছে চীনের সিরামিক কোম্পানি

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

পাকিস্তানের মাটিতে এবার সিরামিক শিল্পের শাখা খোলার পরিকল্পনা করেছে চীন। বেইজিংয়ের একটি সিরামিক কোম্পানি প্রায় ৭০ মিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে পাকিস্তানের ফয়সালাবাদে একটি শাখা স্থাপনের ঘোষণা দিয়েছে। মূলত এতে দেশটির টাইলস আমদানির ওপর থেকে নির্ভরতা ক্রমশ কমে আসবে। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন।
সোমবার ইন্ডাস্ট্রিয়াল স্টেট ডেভেলপমেন্ট এন্ড ম্যানেজমেন্ট কোম্পানির (এফআইইডিএমসি) এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, আগামী ২০২০ সালের মার্চ মাস নাগাদ সিরামিক কোম্পানিটি তাদের কারখানার নির্মাণ কাজ ফয়সালাবাদে শুরু করবে। প্রতিবেদনে বলা হয়, চীন-পাকিস্তানের যৌথ করিডোর সিপিইসি’র আওতায় এই প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। যা আগামী ২০২০ সালের মার্চে উৎপাদন শুরুর আগেই সকল মেশিন চীন থেকেই আমদানি করা হবে। উল্লেখ্য, কোম্পানিটির শাখা রয়েছে বিশ্বের প্রায় ৫০টির বেশি দেশে। চীনা প্রতিষ্ঠানটি পাকিস্তানের মাটিতে ইতোমধ্যে প্রায় ১শ একর জমিও নিয়েছে। যার পাশে একটি বন্দর ও মহাসড়ক পথ রয়েছে বলে জানিয়েছেন এফআইইডিএমসি’র প্রধান নির্বাহী আমীর সালেমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানে কারখানা করছে চীনের সিরামিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ