Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ঘোর কাটছেই না রুমানার

প্রথমবারের মত আইসিসি বর্ষসেরা টি-২০ দলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আন্তর্জাতিক ক্রিকেটে এ বছর মেয়েদের বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে আইসিসি। ওয়ানডে দলে সুযোগ হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের। তবে টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়ে বাংলাদেশকে সুখবর দিলেন রুমানা আহমেদ।
ব্যাটিং-বোলিংয়ে নিজেকে দলের অপরিহার্য অলরাউন্ডার হিসেবে গড়ে তুলেছেন রুমানা। লেগ স্পিনের পাশাপাশি ব্যাটিংটাও ভালোই পারেন। মেয়েদের ওয়ানডেতে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিকের গৌরবও রুমানা। এ বছর মেয়েদের এশিয়া কাপ জয়েও দুর্দান্ত অবদান ছিল তাঁর। বাংলাদেশকে শিরোপা জেতানোর পথে ৬ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন রুমানা। এ বছর টি-টোয়েন্টি সংস্করণে ২৪ ম্যাচে মোট ৩০ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে এই ২৪ ম্যাচে তাঁর রানসংখ্যা ২২৯।
পাঁচটি দেশের ক্রিকেটারদের নিয়ে মেয়েদের বর্ষসেরা টি-টোয়েন্টি দল গঠন করেছে আইসিসি। মেয়েদের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দল থেকে জায়গা পেয়েছেন চার ক্রিকেটার- অ্যালিসা হিলি, এলিসে পেরি, অ্যাশলে গার্ডনার ও মেগান স্কুট। বিশ্বকাপের সেমিফাইনালে খেলা ভারত থেকে জায়গা পেয়েছেন তিন ক্রিকেটার- স্মৃতি মান্দানা, হারমনপ্রীত কাউর ও পুনম যাদব। নিউজিল্যান্ড থেকে সুজি বেটস ও লেই কাসপেরেক জায়গা পেয়েছেন বর্ষসেরা এই দলে। ইংল্যান্ড ও বাংলাদেশ থেকে নেওয়া হয়েছে একজন করে ক্রিকেটার- রুমানা আহমেদ (বাংলাদেশ) ও নাটালি শিভার (ইংল্যান্ড)। এই দলের অধিনায়ক ভারতের হারমনপ্রীত কাউর।
দুপুরে সুখবরটা শোনার পর বিশ্বাসই হচ্ছিল না এই লেগস্পিনারের। তিনি বললেন, ‘দুপুরে খবরটা শোনার পর প্রথমে বিশ্বাস হয়নি। সত্যি কথা বলতে কি, আমার বিস্ময়ের ঘোর এখনও কাটেনি। খবরটা শুনে খুব ভালো লাগছে। এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জন। আমার পরিবারের সবাই খুব খুশি। সবাই আমাকে শুভেচ্ছা জানাচ্ছে।’ আগামীতে আরও ভালো করতে আশাবাদী, ‘বছরটা অসাধারণ কাটলো। বছরের শুরু থেকে শেষ পর্যন্ত ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেয়েছি। এ বছরের সাফল্য আমার দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। এই অর্জন (বর্ষসেরা টি-টোয়েন্টি দলে সুযোগ) সামনের দিনগুলোতে আরও ভালো খেলতে উৎসাহিত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন