Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

ছয় মামলায় জামিন বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা ছয়টি মামলায় বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর নো অর্ডার দিয়েছেন চেম্বার আদালত। ফলে সংশ্লিষ্ট ছয় মামলায় তার জামিন বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা। গতকাল সোমবার মিলনের পক্ষে করা এক সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. নুরুজ্জামান চেম্বার আদালত এ আদেশ দেন। পাশাপাশি রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আগামী ২ জানুয়ারি শুনানির পরবর্তী দিন ধার্য করেন আদালত।
আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শরীফ উদ্দিন চাকলাদার। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোঃ মোমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ্। পরে ড. মো. বশির উল্লাহ্ বলেন, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে দায়ের হওয়া ছয় মামলায় মিলনকে হাইকোর্ট জামিন দিয়েছিলেন। ওই আদেশের বিরুদ্ধে আমরা চেম্বার আদালতে আপিল আবেদন জানাই। আমাদের আবেদন শুনানির জন্য কার্যতালিকায় ছিল। কিন্তু আসামির পক্ষে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন শুনানি করবেন বলে তারা আদালতের কাছে সময় প্রার্থনা করেন। এরপর আদালত নো অর্ডার আদেশ দেন।
এর আগে গত ১২ ডিসেম্বর, নাশকতা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা ১৩টি মামলায় জামিন পান এহসানুল হক মিলন। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে ওই মামলাগুলোতে ছয় মাসের জামিন দেন। তবে হত্যার অভিযোগে তার বিরুদ্ধে দায়ের করা একটি মামলায় জামিন দেয়নি আদালত। ফলে তিনি কারামুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছিলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ