Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ফুলেল শুভেচ্ছায় সিক্ত প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আওয়ামী লীগের নিরঙ্কুশ জয় ও টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাওয়া আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করলেন রাজনৈতিক ব্যক্তি ও সেনাবাহিনীর প্রধানসহ বিভিন্ন সংস্থার শীর্ষ কর্মকর্তারা। গতকাল সোমবার সকাল থেকেই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। গতকাল শুভেচ্ছা জানান রাজনৈতিক ব্যক্তি, সচিব, সামরিক ও বেসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, পুলিশ, বিজিবি ও র‌্যাব কর্মকর্তারা।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল মসিহুজ্জামান সেরনিবায়াত, নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল নিজামউদ্দিন প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পুুলিশের পক্ষ থেকে আইজিপি মোহাম্মদ জাভেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়। শুভেচ্ছা জানানো শেষে প্রধানমন্ত্রী গণভবনে আগত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য দেন। গত রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় প্রধানমন্ত্রী বলেছেন, ক্ষমতা ব্যক্তিগত চাওয়া-পাওয়ার বিষয় নয়। জনগণের জন্য কাজ করা আমার জন্য একটা সুযোগ। আমার পিতার অসমাপ্ত কাজগুলো শেষ করে যেতে চাই। প্রধানমন্ত্রী সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ভোটের জয়কে বিজয়ের মাসে আরেকটি ‘বড় বিজয়’ হিসেবে উল্লেখ করেন। এসময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল উপস্থিত ছিলেন। এই জয়ের পর টানা তৃতীয় মেয়াদে শেখ হাসিনার নেতৃত্ব সরকার গঠন করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। আর চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন শেখ হাসিনা
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অভিনন্দন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ জয়ী হওয়ায় দলের সভানেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ১০৩ জন শিক্ষক। মুক্তিযুদ্ধের পক্ষে রায় দেওয়ায় বাংলাদেশের সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন তাঁরা। সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক অধ্যাপক জেড এম পারভেজ সাজ্জাদের পাঠানো এক বিবৃতিতে এই শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানানো হয়। ১১০৩ জন শিক্ষকের এই বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা দৃঢভাবে বিশ্বাস করেন, টানা তিনবারসহ চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিপুল উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ