Inqilab Logo

ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিএনপি নেতা দুলু কারাগারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:১৫ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নাটোর-২ আসনে ধানের শীষের পরাজিত প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার অধিকতর জামিন শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল ইসলাম তার জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

এদিন আসামির অধিকতর জামিন শুনানির জন্য দিন ঠিক ছিল। আসামিপক্ষে আইনজীবী মো. তাহেরুল ইসলাম জামিনের আবেদনের শুনানিতে বলেন, এর আগেই একটি মামলায় ট্রাইব্যুনাল থেকে জামিনে রয়েছেন। কিন্তু, এই মামলার দণ্ডবিধির ৩০৭ ধারা যে অভিযোগটি এনেছে, সেটি জামিন যোগ্য ধারা।

এর আগে, গত ১৩ ডিসেম্বর আসামির ডিভিশন আবেদনের শুনানি হয়। আদালত ডিভিশনের বিষয়ে কারাবিধি অনুসারে ব্যবস্থা নেয়ার আদেশ দেন।

মামলা অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৪ জানুয়ারি শেরেবাংলা নগর থানার শিশুপল্লীর সামনের রাস্তায় বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

পরদিন ২৫ জানুয়ারি বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়। এজাহারের ১৬ জনের নাম থাকলেও সেখানে দুলুর নাম ছিল না। পরে অভিযোপত্রে তার নাম যুক্ত করা হয়।

২০১৬ সালের ১ আগস্ট আদালতে ২৯ জনের বিরুদ্ধে অভিযোপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার


আরও
আরও পড়ুন