Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভোটকেন্দ্র দখল করতে গিয়ে অস্ত্রসহ আটক চট্টগ্রাম নগর ছাত্রলীগের সম্পাদক রনি কারাগারে

প্রকাশের সময় : ৯ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের হাটহাজারীতে ভোট কেন্দ্র দখল করতে গিয়ে অস্ত্রসহ আটক চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে কারাগারে পাঠানো হয়েছে। তাকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই বছরের কারাদÐ দেয়া হয়। গতকাল (রোববার) তাকে কারাগারে পাঠানো হয় বলে হাটহাজারী থানার ওসি মো. ইসমাইল জানিয়েছেন।
তিনি বলেন, নির্বাচন নিয়ে বিধিভঙ্গের দায়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে দুই বছরের সাজা দিয়েছে। অস্ত্রসহ গ্রেফতার হওয়ায় নুরু আজিম রনির বিরুদ্ধে অস্ত্র আইনেও মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, অস্ত্র আইনে দায়ের হওয়া মামলাটিও চলবে।
মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল কেন্দ্রের বাইরে থেকে শনিবার একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি, একটি সিল ও নগদ ২৬ হাজার টাকাসহ রনিকে আটক করা হয়। এরপর বিচারিক হাকিম হারুনর রশিদ তাকে দুই বছরের কারাদÐ দেন।
নগর ছাত্রলীগের সম্পাদক নুরুল আজিম রনি মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। স্থানীয়রা জানান, মির্জাপুর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যানপ্রার্থী নুরুল আবছার সম্পর্কে রনির মামা। এই ইউনিয়নের নির্বাচনী প্রচারের শেষ দিনে বৃহস্পতিবার রাতে গুলিতে এক যুবলীগ কর্মী নিহত হয়। পুলিশ জানিয়েছে, নিজেদের হাতে থাকা অস্ত্র নাড়াচাড়া করতে গিয়ে গুলিবিদ্ধ হয় যুবলীগ নেতা জুয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ