Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫, ১৭ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

প্যাড-হেলমেট পরে হকি খেললেন পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ৩:৪২ পিএম

মাথায় হেলমেট, পায়ে কাঁধে প্যাড ও হাতে স্কেটস। নতুন বছর শুরুর আগে এ রকম সাজেই দেখা গেল রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। ঐতিহ্য বজায় রেখে বছরের শেষ সপ্তাহে আইস হকি খেললেন তিনি।
তার শুরু করা অ্যামেচার নাইট হকি লিগের একটি ম্যাচে সম্প্রতি অংশগ্রহণ করেছেন পুতিন। মস্কোর রেড স্কোয়ারে বন্ধুত্বপূর্ণ এই আইস হকি ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল।
মস্কোর রেড স্কোয়ারের এই ম্যাচে পুতিন ছাড়াও অংশগ্রহণ করেছিলেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু। সে দেশের বিখ্যাত আইস হকি খেলোয়াড় ভ্যাচেস্লাভ ফেটিসভ ও পাভেল বুরেও পুতিনের সঙ্গে এই ম্যাচ খেলেছেন।
প্রথা অনুযায়ী প্রতি বছর একটি করে হকি ম্যাচে অংশগ্রহণ করেন। ২০১১ সাল থেকেই এমনটা করে আসছেন রাশিয়ার প্রেসিডেন্ট। রাশিয়ার অর্থোডক্স ক্রিসমাস পালিত হয় ৭ জানুয়ারি। তার আগে রাজনৈতিক ও ক্রীড়া ব্যক্তিত্বদের এক সঙ্গে হকি খেলা বেশ উপভোগ করে সে দেশের মানুষ। সূত্র: টেলিগ্রাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া

৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন