Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরশাদ এখনো জানেন না তিনি সরকারে না বিরোধী দলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ৪:২৩ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এখনো জানেন না তাঁর দল সরকারে থাকবে নাকি জাতীয় সংসদের বিরোধী দল হবে। দল ২২টি আসন পেলেও এরশাদ নিজেই নির্বাচনে প্রচারণাও চালাননি এবং ভোট দেননি। এমনকি নির্বাচনী এলাকায় তিনি যাননি। প্রতীক বরাদ্দের পর তিনি সিংগাপুর যান আর ভোটের তিনদিন আগে দেশে ফেরেন। এ অবস্থায় তার দল এই আসনগুলো পায়। দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, ২ জানুয়ারি নব-নির্বাচিত সংসদ সদস্য এবং প্রেসিডিয়াম সদস্যদের সাথে অনুষ্ঠেয় যৌথ সভায় সিদ্ধান্ত হবে জাতীয় পার্টি সরকারে নাকি বিরোধী দলে থাকবে।
সূত্র জানায়, দশম জাতীয় সংসদ নির্বাচনে বেগম রওশন এরশাদকে বিরোধী দলের নেতা করা হলেও এবার এরশাদের ভাই জিএম কাদেরকে বিরোধী দলের নেতা করার প্রস্তাবনা রয়েছে। এ লক্ষ্যে ভোটের আগে এরশাদকে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান করার প্রস্তাবনা দেয়া হয়। কিন্তু এরশাদ সে প্রস্তাব মেনে নেননি; মনের দুঃখে তিনি রংপুর-৩ আসনের প্রার্থী হয়েও ভোট দিতে যাননি।
এ অবস্থায় আগামী কাল দলের বনানীস্থ চেয়ারম্যানের কার্যালয়ে নতুন এমপি ও প্রেসিডিয়ামদের যৌথ সভার আয়োজন করা করা হয়েছে। ওই সভায় জাতীয় পার্টি সরকারের থাকবে না বিরোধী দলে যাবে নাকি সরকার বিরোধী দল উভয় যায়গায় থাকবে তা চূড়ান্ত করা হবে। তবে জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, যৌথ সভায় দলের অবস্থান চূড়ান্ত করার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হলেও বিষয়টি নিয়ে মহাজোটের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামত নেয়া হবে।তবে জাপার একাধিক নেতা জানান, এরশাদের এবং জাতীয় পার্টির অবস্থান কি হবে তা নির্ভর করছে প্রধানমন্ত্রীর ইচ্ছা অনিচ্ছার উপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ