Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

নেত্রকোনায় শীত বস্ত্র বিতরণের মধ্য দিয়ে শিশু ছায়া’র নববর্ষ উদযাপন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ৬:৩০ পিএম

নেত্রকোনায় মাদক সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী তরুণদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিশু ছায়া’ বছরের প্রথম দিনে সমাজের পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত শিশু কিশোরদের মাঝে শীতবস্ত্র বিতরণের মধ্য দিয়ে নতুন বছর উদযাপন করেছে।
শিশু ছায়া’র সদস্য/সদস্যারা জেলা শহরের পশ্চিম চক পাড়া, ছোট গাড়া, সদর উপজেলার দরিজাগী, বড়াইল, চুচুয়া, মারাদিঘী, দূর্গাপুর উপজেলার ঝাঞ্জাইল বাজারসহ বেশ কিছু এলাকায় গিয়ে অসহায়, দুস্থ ও শীতার্ত শিশু কিশোরদের খুঁজে বের করে তাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।
শিশু ছায়া’র সভাপতি সোহায়েব আহমেদ বলেন, আমরা সমমনা কিছু উদীয়মান তরুণ বাবা মার কাছ থেকে পকেট খরচ হিসেবে যে অর্থ পেয়ে থাকি, সেখান থেকে কিছু কিছু অর্থ শিশু ছায়া’র ফান্ডে সঞ্চয় করে গত পাঁচ বছর যাবৎ ঈদ পূর্জা পার্বণ ও প্রাকৃতিক দুর্যোগ এবং সমাজের অসহায় সুবিধা বঞ্চিত শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমত সহযোগিতা করে যাচ্ছি।
শিশু ছায়া’র সাধারণ সম্পাদক তোফায়েল খান সায়ন বলেন, ‘মানুষ মানুষের জন্য’ এই মতাদর্শে বিশ^াসী হয়ে আমরা কিছু তরুণ শিশু ছায়া নামক স্বেচ্ছাসেবী সংগঠনটি গড়ে তুলেছি। আমরা মনে করি, সমাজে সব শ্রেণী পেশার মানুষ যদি তার চারপাশের অসহায় দুস্থ ও সুবিধা বঞ্চিত মানুষের প্রতি একটু সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে সমাজ দ্রুত বদলে যাবে। তিনি আরো বলেন, সমাজ সেবামূলক কাজকর্ম করতে বেশি টাকার প্রয়োজন হয় না। শুধু মন মানসিকতা আর ইচ্ছা শক্তিই যথেষ্ট। তিনি তরুণদেরকে মাদক সন্ত্রাস জঙ্গীবাদের মতো ভয়ানক রাস্তা চেড়ে সেবামূলক কর্মকান্ডে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন