Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালিবাগে বাস চাপায় দুই পোশাক শ্রমিক নিহত: বিক্ষোভ, গাড়ি ভাংচুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ৬:৩০ পিএম | আপডেট : ৭:৩২ পিএম, ১ জানুয়ারি, ২০১৯

রাজধানী মালিবাগে যাত্রীবাহী বাসের চাপায় দুই নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। তারা হলেনÑ নাহিদা পারভিন পলি (২০) ও মিম আক্তার (১৪)। আজ মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে মালিবাগের আবুল হোটেলের সামনে সুপ্রভাত পরিবহনের একটি বাস তাদেরকে চাপা দিলে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর ঘাতক চালকসহ বাসিটিকে আটক করা হয়েছে।

এদিকে, সহকর্মীর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় তারা বেশ কয়টি বাসে ভাঙচুর চালায়। বিকেল সাড়ে ৫টার দিকেও তাদের বিক্ষোভ চলছিল। শ্রমিকের অবরোধ ও বিক্ষোভের কারণে আশপাশের সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
সহকর্মীরা বলেন, নিহত পলি নীলফামারীর সৈয়দপুর উপজেলার এজাজ আহমেদের মেয়ে আর মিম বগুড়ার গাবতলি উপজেলার হোসেনপুর গ্রামের সোনাই মোল্লার মেয়ে। তারা দু’জনে রামপুরা আল রাফি ফ্যাশন নামের একটি পোশাক কারখানায় চাকরি করতেন এবং মগবাজার পূর্ব নয়াটোলা এলাকায় ভাড়া বাসায় থাকতেন।
প্রত্যক্ষদর্শীরা বলেন, দুপুরে মালিবাগ আবুল হোটেলের সামনে রাস্তা পার হওয়ার সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস ওই দুই শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মারা যায় মিম। গুরুতর আহত অবস্থায় পলিকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।
প্রত্যক্ষদর্শীরা বলেন, দুই শ্রমিকের নিহতের সংবাদ ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন গার্মেন্টস থেকে শত শত পোশাক শ্রমিক রাস্তায় নেমে এসে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা মালিবাগ ও চৌধুরীপাড়া এলাকায় অনেকগুলো বাসে ভাঙচুর চালান। এছাড়া আবুল হোটেলের সামনে একটি বাসে আগুন ধরিয়ে দিলে স্থানীয়দের সহায়তায় আগুন নেভানো হয়। বিকেল সাড়ে ৫টার দিকেও শ্রমিকরা বিক্ষোভ ও ভাঙচুর করে।
স্থানীয়রা বলেন, শ্রমিকদের বিক্ষোভের কারণে মালিবাগসহ আশপাশের সব সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ভাংচুর হওয়া গাড়িগুলো সরিয়ে নিচ্ছে।
এ বিষয়ে হাতিরঝিল থানার ওসি আবু ফজলুল করিম বলেন, ঘটনার পর চালকসহ বাসটি আটক করা হয়েছে। বিক্ষুব্ধ শ্রমিকদের বুঝিয়ে সরানোর চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ