Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যৌতুক প্রথা বন্ধ করুন

চিঠিপত্র

কাউছার হামিদ | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


দিনের পর দিন যৌতুকের মাত্রা বেড়েই চলছে। যৌতুক এক ধরনের সামাজিক ব্যাধি। এ ব্যাধিতে পুরো সমাজ তথা দেশ আক্রান্ত। এক শ্রেণির যুবক বিয়ে করে মোটা অঙ্কের টাকা যৌতুক হিসেবে দাবি করে। যদি কনেপক্ষের বাড়ি থেকে যৌতুকের টাকা না আসে, তাহলে স্ত্রীর ওপর স্বামী, ননদ, শাশুড়ি মিলে নানা ধরনের শারীরিক ও মানসিক অত্যাচার শুরু করেন। অশ্লীল গালাগাল করেন। বাপের বাড়িতে পাঠিয়ে দেন। দেশে নারী নির্যাতন ও যৌতুকের জন্য আইন থাকা সত্তে¡ও নারীসমাজ কেন আজ স্বামীর অত্যাচারের শিকার হচ্ছে? নারীদের সম্মান রক্ষার্থে যৌতুক প্রথা ও নারী নির্যাতন বন্ধ করতে হবে। যৌতুক গ্রহীতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে, যাতে ভবিষ্যতে আর কেউ যৌতুক নেওয়ার সাহস না পায়।

0 চাঁদপুর।

 



 

Show all comments
  • jack ali ২ জানুয়ারি, ২০১৯, ৫:০৩ পিএম says : 0
    In Islam there is no place for dowry---if you want to stop this heinous practice ----the Country must be Ruled By The Law of Allah [SWT] The Lord of Heaven and Earth--The Magnificent Who give life and Death----And Of course He will resurrected us to Judge us according to his/her deeds-----those who fail ---they are doomed in the Hell Fire---Hell is not a nice Place at All???????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুক


আরও
আরও পড়ুন