Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

সবচেয়ে দুর্নীতিগ্রস্ত শ্রীলঙ্কা বোর্ড!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সম্প্রতি বেশ কিছু দুর্নীতিতে জড়িয়ে বিপাকে আছে শ্রীলঙ্কার ক্রিকেট। আইসিসির দুর্নীতি দমন ইউনিটও মনে করে তেমনটা। শ্রীলঙ্কাকে ক্রিকেট বিশ্বে সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্ত দেশ বলে মনে করে আইসিসি। তেমন কথা জানালেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফারনান্ডো।
দুবাইয়ে সম্প্রতি এক সভাতে এমন অবিশ্বাস্য খবরটা পান হারিন ফারনান্ডো। আইসিসির দেওয়া এক গোপন নথি স্বচক্ষে দেখার পর তার মন্তব্য, ‘আইসিসি মনে করে শ্রীলঙ্কার ক্রিকেট প্রশাসক নিচ থেকে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত দুর্নীতিগ্রস্ত।’
সম্প্রতি আল জাজিরা থেকে শুরু করে বেশ কিছু ফিক্সিং কাণ্ডের ঘটনার কথা উন্মোচিত হয়েছে গণমাধ্যমে। ক্রিকেট প্রশাসনও চলছে নিয়মের তোয়াক্কা না করে। গত মে মাসে বোর্ডের নির্বাচন হওয়ার কথা থাকলেও পেছানো হয়েছে নির্বাচন।
এই অবস্থায় লঙ্কান বোর্ড প্রধান সুমাথিপালার বিপক্ষে আইসিসির নিয়ম ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। এমনকি বিভিন্ন দুর্নীতির সঙ্গেও তার নামটি শোনা যাচ্ছে। এমন হতশ্রী অবস্থায় শ্রীলঙ্কাকে আইসিসি মনে করছে শীর্ষ র‌্যাংকধারী দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে। ফারনান্ডো জানান, ‘দুর্ভাগ্যবশত শ্রীলঙ্কাকে ক্রিকেট দুর্নীতিতে শীর্ষ দেশ হিসেবে দেখানো হয়েছে।’ আকসুর জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শালের সঙ্গে বৈঠকের পর এমন তথ্য জানান লঙ্কান এই ক্রীড়ামন্ত্রী।
সবশেষ তেমনই এক দুর্নীতিতে জড়িয়ে নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান পেসার দিলহারা লকুহুট্টিগে। তার আগে দুর্নীতি সংক্রান্ত কোড ভাঙার অভিযোগ আনা হয় লঙ্কান গ্রেট সনাথ জয়সুরিয়ার বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতিগ্রস্ত শ্রীলঙ্কা বোর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ