Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জনগণ জাপাকে বিরোধী দল মনে করে না : জি এম কাদের

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানুষ জাতীয় পার্টিকে বিরোধী দল নয়, সরকারের অংশ বলে মনে করে। এ কারণে পৌরসভা নির্বাচনে তারা লাঙল মার্কায় ভোট না দিয়ে নৌকা মার্কায় ভোট দিয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে বনানী জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানে দলের কো-চেয়ারম্যান জি এম কাদের এ কথা বলেন। জি এম কাদের কো চেয়ারম্যান ও রুহুল আমিন হাওলাদার নতুন মহাসচিব হওয়ায় জাতীয় সাংস্কৃতিক পার্টি এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।
জি এম কাদের বর্তমান সরকারের মন্ত্রিপরিষদে তার দলের তিন জনের থাকা নিয়ে প্রশ্ন তোলে বলেন, এখন তো জরুরি অবস্থা চলছে না যে, সব দলকে নিয়ে মন্ত্রিপরিষদ গঠন করতে হবে। সরকারের উদ্দেশে তিনি বলেন, জাতীয় পার্টিকে যখন বিরোধী দলে স্থান দিয়েছেন তখন তাদের বিরোধী দল হিসেবে কাজ করার সুযোগ দিন। তার দল সংসদকে কার্যকর করতে চায়, বিরোধী দল হিসেবে কাজ করতে চায়। তিনি বলেন, তাদের কাজ হবে বিরোধী দল হিসেবে বিশ্বাসযোগ্যতা অর্জন করা। জাতীয় পার্টি সরকারে থাকায় সাধারণ মানুষের কাছে সেই বিশ্বাস অর্জন করতে পারেনি।
জি এম কাদের অভিযোগ করেন, জাতীয় পার্টিকে জনসমর্থনহীন দলে পরিণত করার প্রক্রিয়া শুরু হয়েছিল। যার প্রমাণ সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে মানুষ লাঙল প্রতীকে ভোট দেয়নি।
এরশাদের ছোট ভাই আরও বলেন, জনগণ জাতীয় পার্টিকে কলুষমুক্ত দেখতে চায়। মাঠ পর্যায়ে এখন রাজনৈতিক শূন্যতা বিরাজ করছে। সরকারি দলের লোকেরা সরকারের পক্ষে বলছেন। কিন্তু বিরোধীরা নেই। জনগণ চাচ্ছে জাপা সামনের দিকে এগিয়ে আসুক।
সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি বাদল খন্দকার। উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা, মীর আব্দুস সবুর আসুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনগণ জাপাকে বিরোধী দল মনে করে না : জি এম কাদের
আরও পড়ুন