Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

নির্বাচনকে স্বীকৃতি না দিতে আহ্বান ড. কামালের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১:১৬ পিএম | আপডেট : ৫:২৯ পিএম, ২ জানুয়ারি, ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি নতুন সরকারকে স্বীকৃতি না দেয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। মঙ্গলবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডয়চে ভেলেকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ আহ্বান জানান।

ড. কামাল বলেন, প্রহসনের এ নির্বাচনে জনগণের মতামতের কোনো প্রতিফলনই ঘটেনি। এটিকে সরকারের একটি ‘পাতানো নির্বাচন’ বলে দাবি করেন প্রবীণ এই রাজনীতিবিদ।

তিনি বলেন, ‘প্রশ্নবিদ্ধ’ এ নির্বাচনকে বৈধতা দিয়ে নিজের গ্রহণযোগ্যতা হারিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। আমি আশা করি জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের জনগণের মতামতের প্রতি শ্রদ্ধা রেখে এ ‘ভোট ডাকাতি’র নির্বাচনকে কোনোভাবেই স্বীকৃতি দেবে না।

ড. কামাল হোসেন বলেন, আমরা ৩০ ডিসেম্বরই পাতানো এ নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন করে তফসিল ঘোষণা ও পুনরায় নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছি। ঐক্যফ্রন্টের অন্য নেতাদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিয়ে নতুন করে নির্বাচন পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান ড. কামাল হোসেন।



 

Show all comments
  • আলী ২ জানুয়ারি, ২০১৯, ২:৩৮ পিএম says : 0
    ডাঃ কামাল কে সামনে দিযে রাজপথে আন্দলন শুরু করেন জয আপনাদের বা ত্রই দেশের জনগনের হবে ইনশআল্লা
    Total Reply(0) Reply
  • Akhter HossainRaju ২ জানুয়ারি, ২০১৯, ২:৩৩ পিএম says : 7
    ড. কামালের বয়স হয়েছে তাই এখন উনি পাগলের প্রলাপ বলতেছেন, উনাকে এখন বিশ্রামে রাখা উচি। উনার জন্যই বিএনপির আরো অধঃপতন হয়েছে তাই এখন ক্ষেন্ত হন।
    Total Reply(0) Reply
  • রুবেল ২ জানুয়ারি, ২০১৯, ৩:৫১ পিএম says : 0
    দেশের এই ক্রান্তি কালে সত্য কথা বলার জন্য ডক্টর কামাল হোসেন কে ধন্যবাদ জানাই।
    Total Reply(0) Reply
  • Azhar ২ জানুয়ারি, ২০১৯, ৬:৩২ পিএম says : 0
    ৩০শে ডিসেম্বর থামে নি।অবাক হয়ে ঘড়ির কাটায় চুখ নিবদ্ধ রাখছিলাম। ভাবছিলাম একটি মুহুর্ত থামবে। সমবেদনা জ্ঞাপন করবে।সান্তনা দেবে।না,কিছু-ই করল না বরং নিষ্ঠুর,পাষাণের মত চলে গেল। একটি বারো পিছনের দিকে তাকাল না। টুং,টাং করে অবিরত চলতেই থাকল। কিন্তু রেখে গেল এমন এককালো অধ্যায়!যা ভয়ংকর ওনির্মম হয়ে প্রতিনিয়ত চুখের সামনে ভেসে আসে। মুহুর্তে"থ" বানিয়ে দেয়। নিতর নিস্তব্দ নিস্তেজ করে দেয়। কী ভয়ংকর দৃশ্য!শান্ত শীষ্ঠ সেন্টারে পুলিশ আসার সাথে সাথে-ই এর উত্তাল অবস্থা।ব্যালট ছিনতাইয়ে লীগের যে মহৌৎসব। আহ কী করুণ! আহ জাতির রক্ষক যৌ থ বাহিনীকে নিয়ে এ কী অবস্থা।স্বরণ হতেই গাঁ শিউরে ওঠে।হাত থর থর করে কাপে। দেখি নি ৭১ কিন্তু দেখেছি হেফাজতের নির্মম হত্যাঙ্গ্য।হাত পায়ে পয়তাল্লিশটা গুলি বিদ্ধ হয়েছে। কিন্তু বিবেককে এতো নাড়া দেয় নি।যেভাবে ৩০শে ডিসেম্বর নাড়া দিয়েছে।বিষাক্ত দংশন করেছে। তাই হে বিবেক! জাগ্রত হও। প্রতিরোধ গড়ে তুলো।আর কত কাল নিরব নিস্তব্দ হয়ে বসে থাকবি। জুলুম নির্যাতনের ষ্টীম রুলার সইবি।
    Total Reply(0) Reply
  • Jasim uddin ২ জানুয়ারি, ২০১৯, ৪:৩৯ পিএম says : 0
    ai election maner moto na ,,,, BNP only 7 ta sit pabea ata duder sisu ra o bissas korbea na,,, ... jati k neyea tamasa
    Total Reply(0) Reply
  • Suvo ২ জানুয়ারি, ২০১৯, ৯:০৫ পিএম says : 1
    এ কথা বলে লাভ নাই স্যার বিশ্বনেতারা একে একে মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাচ্ছে।
    Total Reply(0) Reply
  • তাওহিদ আফ্রিদী ২ জানুয়ারি, ২০১৯, ৯:৫৪ পিএম says : 0
    ড.কামাল ঠিক কথাই বলছে,আজ দেশের মানুষ বড় অসহায় সরকারে বিরুদ্ধে কোনো অভিযোগ করতে পারে না, আমার জীবনে প্রথম ভোট দিতে গেলাম, সকাল ৯ টার দিকে, আওয়ামীলীগ নেতা কর্মী বলে তোমার ভোট হয়ে গেছে,বড় দুঃখে সঙ্গে বলি এ নিবার্চন বালাদেশে সাধারণ মানুষ মানবে না,,প্রধান নিবার্চন কমিশনার টাকা মেরেছে হয়তো এই নিবার্চনে,,আমরা পূর্ণরায় নিবার্চন দাবি করি
    Total Reply(0) Reply
  • saad ahmed ২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৪ পিএম says : 1
    Dr Kamal is trying to make a mass in Bangladesh he should stop make noise no people respect him anymore he is worse then dog
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২ জানুয়ারি, ২০১৯, ৬:৫৯ পিএম says : 0
    ড; কামাল হুসেন। আপনি জাতির বিবেকে পরিণত হইয়াছেন আপনি ওমুক তমুক না বলে আপনি জাতির কথা বলেন,বলিবেন। আপনাকে এই মূর্খদের বীরুদ্বে যুদ্ধ করিতে হইবে। মূর্খ পুত জমদুত এই মূর্খরা জাতির জন্য জমদুত ওদের সময় শেষ হইয়া আসিতেছে। ইনশাআল্লাহ। *********
    Total Reply(0) Reply
  • rasel ২ জানুয়ারি, ২০১৯, ১১:১৯ পিএম says : 0
    apni desher jonno kaj koren jeta hobar sheta hoiche
    Total Reply(0) Reply
  • rasel ২ জানুয়ারি, ২০১৯, ১১:২৮ পিএম says : 0
    sir desher biroddhe nalish kore kono lave nai parle shek hasinar sathe mele meshe desher jonno kaj koren valo hobe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ