Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসির দায়িত্ববোধে মুগ্ধ বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 দলের প্রতি লিওনেল মেসির দায়িত্ববোধের প্রশংসা করেছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভারদে। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের মতো প্রতিযোগিতামূলক মানসিকতা সম্পন্ন খেলোয়াড় আগে কখনও দেখেননি বলেও জানিয়েছেন তিনি। বার্সা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসির ধারাবাহিকতায় নিজের মুগ্ধতার কথা জানান ভালভারদে, ‘দলের প্রতি মেসির অনেক বেশি দায়িত্ববোধকে আমি সবচেয়ে উল্লেখযোগ্য মনে করি। যা প্রতিটি খেলায় দেখা যায়। সে যা করে তা শুধু কঠিনই না, উপরন্তু সে এটা বারবার করে। এমনটা করতে প্রচুর মানসিক শক্তি লাগে। এমন আশ্চর্যজনক প্রতিযোগিতামূলক মনোভাব সম্পন্ন কাউকে আমি এর আগে কখনও দেখিনি।’
বার্সেলোনার সর্বকালের সেরা গোলদাতা মেসি চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন। এ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলে করেছেন ২১ গোল। ১৫ গোল নিয়ে লা লিগায় এখন পর্যন্ত গোলদাতার তালিকায় সবার উপরে আছেন বার্সেলোনা অধিনায়ক। চলতি মৌসুমে লা লিগার পয়েন্ট তালিকায় ১৭ ম্যাচে ১১ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৭।
৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।
ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সব শিরোপাই হাতে তুলেছেন ৩১ বছর বয়সী মেসি। পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার বার্সেলোনার হয়ে জিতেছেন ৩২টি শিরোপা। ২০১৭-১৮ মৌসুমসহ শেষ নয়টি মৌসুমেই সব ধরনের প্রতিযোগিতা মিলে করেছেন ৪০টির বেশি গোল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ