Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

ভাইকিংস অধিনায়ক মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পুরনো দল রাজশাহী কিংস তাকে দলেই রাখেনি। মুশফিকুর রহীমের বদলে আইকন বা এ প্লাস ক্যাটাগরিতে রাজশাহী কিংস বেছে নিয়েছে পেসার মোস্তাফিজুর রহমানকে। একসময় মনে হচ্ছিল মুশফিককে আইকন বা এ প্লাস ক্যাটাগরিতে কেউ কিনবে না। তাকে রীতিমতো প্লেয়ার্স ড্রাফটেই উঠতে হবে। তবে শেষ মুহূর্তে প্লেয়ার্স ড্রাফট শুরুর ঘণ্টাখানেক আগে মুশফিককে প্লেয়ার্স ড্রাফটের বাইরে রাখার সিদ্ধান্ত হয়।
সেখানেই উৎসাহী হয়ে আইকন বা এ প্লাস ক্যাটাগরিতে মুশফিকুর রহীমকে দলে নিয়েছে চিটাগং ভাইকিংস। অনেক নাটকের পর চিটাগাং ভাইকিংসে নাম লেখাতে পারলেন দেশের অন্যতম সেরা এই উইলোবাজ কাম উইকেটকিপার। শুধু নাম লেখানোই নয়। চিটাগাংয়ের এবারের অধিনায়কও মনোনীত হয়েছেন মুশফিক। গতকালই আনুষ্ঠানিকভাবে মুশফিককে অধিনায়ক ঘোষণা করেছে চিটাগাং ভাইকিংস।
পাশাপাশি আরও একটি খবর আছে চট্টগ্রামের দলটির সমর্থকদের জন্য। অস্ট্রেলিয়ান সায়মন হেলমটকে নতুন কোচ হিসেবে বেছে নিয়েছে চিটাগাং ভাইকিংস। গতকালই এ তথ্য নিশ্চিত করেছেন দলটির প্রধান টেকনিক্যাল ডিরেক্টর মিনহাজুল আবেদিন নান্নু, ‘আমরা বিসিবি হাইপারফরমেন্স ইউনিট (এইচপির) হেড কোচ সায়মন হেলমটকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছি। এই অস্ট্রেলিয়ানের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত। এবারের বিপিএলে তিনিই চিটাগাং ভাইকিংসের প্রধান কোচ।’ হেলমট প্রধান কোচ হলে গতবারের কোচ ও নান্নুর বড় ভাই নুরুল আবেদিন নোবেলের কী হবে? নান্নুর জবাব, ‘নোবেলও থাকবে। তবে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন হেলমট।’
বিসিবি হাইপারফরমেন্স ইউনিটের প্রধান কোচ হিসেবে কর্তব্যরত সায়মন হেলমটকে নিয়ে বিপিএলে বিদেশি কোচের সংখ্যা দাঁড়ালো পাঁচে। রংপুর রাইডার্সে অস্ট্রেলিয়ান টম মুডি, খুলনা টাইটান্সের শ্রীলঙ্কান মাহেলা জয়বর্ধানে, সিলেট সিক্সার্সে পাকিস্তানের ওয়াকার ইউনুস এবং রাজশাহী কিংসে দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। আর বাংলাদেশি কোচ মোটে দু’জন। খালেদ মাহমুদ সুজন (ঢাকা ডায়নামাইটস) ও মোহাম্মদ সালাউদ্দীন (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)। দলগুলোর কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই চার বিদেশি কোচের সবাই গড়পড়তা আগামীকাল বা পরশুর মধ্যে ঢাকায় চলে আসবেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিক

৫ জুলাই, ২০১৯
১৬ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন