Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ সুনাগরিক তৈরিতে

বই বিতরণ অনুষ্ঠানে চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পিতা-মাতার যথাযথ পরিচর্যায় সন্তান শিক্ষিত ও উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে উঠে। সুনাগরিক তৈরি করতে শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ভ‚মিকা রয়েছে। তিনি গতকাল বুধবার নগরীর কর্ণফুলী থানার আয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল অ্যান্ড কলেজে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া। 

সভায় অন্যান্যের মধ্যে কর্পোরেশন শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নাজমুল হক উিউক, স্কুল প্রতিষ্ঠাতা লায়ন হাকীম আলী এবং বিশিষ্ট সমাজ সেবক এমএ মারুফ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মাহফুজুর রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন। কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরেজ, সমাজ সেবক মাস্টার হাফেজ আহমদ, আবদুল্লাহ আল মামুন, পরিচালনা পর্যদের সদস্য রাহেলা বেগম, রেজাউল করিম ও শ্যামা প্রসাদ বিশ্বাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে ৭২২ জন শিক্ষার্থীদের মাঝে ৮ হাজার ২৮০টি বই বিতরণ করা হয়।
সিটি মেয়র বলেন, একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানই পারে আলোকিত ও মূল্যবোধ সম্পন্ন সু-নাগরিক সৃষ্টি করতে। আমাদের সমাজে নীতি-নৈতিকতার যে অবক্ষয় চলছে, তা থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বর্তমানে অনেক শিক্ষার্থী মাদকাসক্ত ও অনৈতিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে। এটা আমাদের শঙ্কিত করে। একজন শিক্ষার্থী শুধু ভাল ফলাফল করলে চলবেনা, তাকে পরোপকারী ও নৈতিক গুণাবলী অর্জন করতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ