Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর-৪ আসন ৬ প্রার্থীর ৪ জনই হারালেন জামানত

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) সংসদীয় আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন। এদের মধ্যে ৪ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। মোট প্রাপ্ত ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পাওয়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয় বলে জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে মোট প্রার্থী ছিলেন ৬ জন। এর মধ্যে ৪ জন জামানত হারান। এ আসনে আওয়ামী লীগের টিপু মুনশি এক লাখ ৯৯ হাজার ৯৭৩ ভোট পেয়ে হ্যাট্রিক বিজয় অর্জন করেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি মনোনীত প্রার্থী এমদাদুল হক ভরসা পেয়েছেন এক লাখ ৪ হাজার ১৭৭ ভোট। এছাড়া জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফা সেলিম বেঙ্গল লাঙ্গল প্রতীকে ৭ হাজার ৩৪৩ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের বদিউজ্জামান হাতপাখা প্রতীকে ৬ হাজার ৬৩৯ ভোট, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের সাদেক আলী মই প্রতীকে ৫৬৯ ভোট ও জাকের পার্টির আঞ্জুমান আরা বেগম গোলাপ ফুল প্রতীকে ৯০৫ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। রংপুর-৪ আসনে মোট ভোটার ৪ লাখ ১২ হাজার ৯৯০ জন। ১৬৩ টি কেন্দ্রে প্রদত্ত মোট ভোট সংখ্যা ৩ লাখ ২৩ হাজার ৪৭৩। বাতিল ভোটের সংখ্যা ৩ হাজার ৮৬৭।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামানত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ