Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

আগামী পাঁচ বছরে দেশে কল্পনাতীত সাফল্য আসবে

সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশবাসীর প্রত্যাশার প্রতিফলন হয়েছে। দেশের মানুষ সুস্পষ্ট রায় দিয়েছে, দেশটি কার হাতে পরিচালিত হবে। দেশ পরিচালিত করবে তারাই, যারা স্বাধীনতার পক্ষের শক্তি এবং যারা উন্নয়ন করবে। তারা এও বিশ্বাস করতেন, যে উন্নয়ন প্রকল্প আমাদের হাতে রয়েছে, এই সরকার পরিবর্তন হলে প্রকল্পগুলো আর বাস্তবায়িত হবে না। অতীত অবস্থা থেকে এটা আমরা বুঝতে পারি।
পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের মানুষ আমাদেরকে আরেকবার সুযোগ দিয়েছে সেবা করার। আমরা সুযোগ পেলাম, চলমান প্রকল্প বাস্তবায়ন করার জন্য। এই নির্বাচনের মাধ্যমে জনগণের প্রত্যাশার লেভেল অনেক বড় হয়েছে। তারা বিশ্বাস করে, আমরা পারব। আমি আপনাদের সামনে রেখে বলতে পারি, প্রধানমন্ত্রী কখনো ব্যর্থ হননি, এবারও তিনি ব্যর্থ হবেননা। যত বড় প্রত্যাশার লেভেলই দেশের মানুষের হোক, তিনি সেই প্রত্যাশার লেভেল স্পর্শ করবেন। তার হাত ধরে আমরা আগামী পাঁচ বছরে এতটাই সফল হব, যা এই দেশের মানুষ কল্পনা করে নাই। গতকাল বুধবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র) সচিব ড. শামসুল আলম ও অন্যান্য উর্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
আ হ ম মুস্তফা কামাল বলেন, উন্নয়নের কারণেই দেশের মানুষ আবারও আমাদেরকে নির্বাচিত করেছে। আমার একটি কথা সত্য হয়েছে, আপনারা অনেকে বিভিন্ন সভায় বলতেন, নির্বাচন আর উন্নয়ন এক জিনিস নয়। উন্নয়ন দিয়ে নির্বাচনের ফলাফল বোঝা যাবে না। আমি তখন বলেছিলাম আপনাদেরকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে সফল মানুষ এ দেশের। তিনি যে পরিমাণ উন্নয়ন করেছেন এদেশের মানুষের জন্য সেই উন্নয়নের হাত ধরেই আমরা বিজয়ী হবো। পাশাপাশি আমি এও বলেছিলাম, দেশের মানুষের জন্য তিনি এতটাই উন্নয়ন করেছেন, কেউ যদি ইচ্ছাও করে তার বিরুদ্ধে যাবে, তার বিরুদ্ধে অবস্থান নেবে, আমার বিরুদ্ধে অবস্থান নেবে; তা নিতে পারবে না। ভোট কেন্দ্রে গিয়ে তারা আমাদেরকেই ভোট দিবে। যদি ভোট করতে না চায়, তাহলে তাদের মন বলবে, এটা অন্যায় হয়েছে। তাদের হাত কাঁপবে। এটা কিন্তু প্রমাণ হয়েছে।
এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যাকে যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেবেন, তাতেই আমরা খুশি। তিনি না দিলেও দেশের উন্নয়নে আমরা কাজ করব।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী

১৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন